মুখে গুলির শব্দ নকল করে অপরাধী ধরল পুলিশ! (ভিডিও)

রাতের অন্ধকারে আসামী ধরতে নেমেছে পুলিশ। হাতে অস্ত্র। কিন্তু গুলি না করে মুখে গুলির শব্দ বের করছেন একজন পুলিশ। ১৪ অক্টোবর এমন অদ্ভুত ঘটনাটি ঘটেছে ভারতের লখনউ থেকে ৩৭০ কিলোমিটার দূরে সাম্ভাল জেলায়।

এ ঘটনাটির ভিডিও শেয়ার করেছে ভারতীয় সংবাদ সংস্থা এএনআই। রোববার ভোর ৬টায় নিজেদের টুইটার হ্যান্ডেলে ভিডিওটি শেয়ার করে তারা লিখেছে, সাম্ভাল জেলায় পুলিশের সঙ্গে বন্ধুকযুদ্ধে অপরাধীদের ভয় দেখাতে একজন পুলিশ মুখে ঠাঁই ঠাঁই শব্দ করে গুলির শব্দ নকল করছিল। এর কারণ হিসাবে পুলিশ জানায়, ওই সময় তাদের হাতের পিস্তলে ত্রুটি দেখা গিয়েছিল, ট্রিগার চাপলেও গুলি বের হচ্ছিল না।

ভিডিওটি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। এরপর ভারতের বিভিন্ন টেলিভিশন চ্যানেলে ভিডিওটি প্রচার হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, রাতের আঁধারে দুজন পুলিশ অপরাধীদের ধরতে নির্জন আঁখক্ষেতে তল্লাশী চালাচ্ছেন। একজন পুলিশ আসামীদের উদ্দেশ করে তার অস্ত্র এদিক সেদিক তাক করছেন। অন্যজনের হাতে একটি টর্চলাইট। তিনি চিৎকার করছেন, ‘মারো মারো, ঘেরো,’ আর তারপর মুখে‘ঠাঁই ঠাঁই’শব্দ করলেন তিনি।

এ ঘটনার বর্ণনায় সাম্ভাল জেলার সিনিয়র পুলিশ অফিসার জানান, অপারেশন চলাকালে এমনটা কখনও ঘটে যায়। বন্দুক জ্যাম হয়ে যায় পুলিশের। সময়মতো গুলি বের হয়না। তখন উপস্থিত বুদ্ধি ব্যবহার করেন তারা।এটা আসলে অপরাধীদের মানসিক চাপে রাখার একটা কৌশল। ‘মারো মারো, ঘেরো’এই শব্দগুলো দিয়ে তাদের উপর মানসিক চাপ সৃষ্টি করা হয়।

এএনআই সংবাদ সংস্থা জানিয়েছে, এ অপারেশনে একজন অপরাধীকে পায়ে গুলি করে ধরতে সক্ষম হয় পুলিশ। তবে সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন পুলিশ আহত হয়েছেন বলে জানিয়েছেন তারা।

ভিডিওটি দেখতে ক্লিক করুনঃ