মুখ্যমন্ত্রীর পায়ের কাছে বসে আশির্বাদ নিলো পুলিশ কর্মকর্তা!

উত্তর প্রদেশে বিজেপির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নানান কারণে আলোচিত। এবার তিনি আলোচনায় আসলেন তার পায়ের কাছে হাঁটুগেড়ে বসা এক পুলিশ কর্মকর্তাকে আশির্বাদ করে।

শুধু তাই নয়, মুখ্যমন্ত্রীর পায়ের কাছে হাঁটুগেড়ে বসা ওই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দিয়ে ওই পুলিশ সদস্য লিখেছেন- ‘ফিলিং ব্লেসড্ অর্থাৎ নিজেকে ধন্য মনে করছি’। খবর আনন্দবাজার।

এই পুলিশ কর্মকর্তা গোরক্ষপুরের সার্কেল ইন্সপেক্টর। নাম প্রবীণ কুমার সিংহ। একাধিক থানা তার আওতায়। প্রবীণ সম্প্রতি নিজের ফেসবুক আইডিতে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে তোলা কয়েকটি ছবি পোস্ট করেন।

এর মধ্যে একটি ছবিতে এই পুলিশ কর্মতাকে মুখ্যমন্ত্রীর কপালে তিলক কাটতে দেখা যায়। একটি ছবিতে তিনি যোগীর গলায় মালা পরাচ্ছেন। আরেকটি ছবিতে দেখা যায় যোগীর সামনে হাঁটুগেড়ে বসে হাতজোড় করে আশীর্বাদ নিচ্ছেন তিনি।

তবে এই পুলিশ কর্মকর্তার এসব ছবি ঘিরে সমালোচনা শুরু হয়েছে দেশজুড়ে। পুলিশের পোশাকে একজন কী করে শাসক দলের নেতার কাছে এভাবে মাথা নোয়াতে পারেন সেই প্রশ্নও উঠছে।

তবে ওই পুলিশ কর্মকর্তার যুক্তি, বহু দিন ধরেই গুরু পূর্ণিমার দিন যোগীর আশীর্বাদ নিতে চাইছিলেন তিনি। কিন্তু সুযোগ হয়ে উঠছিল না। তবে মুখ্যমন্ত্রী হিসাবে নয়, গোরক্ষনাথ মন্দিরের প্রধান পুরোহিত হিসেবেই তার আশীর্বাদ নেন প্রবীণ।

এতে শেষরক্ষা হয়নি। মুহূর্তেই এই পুলিশ কর্মকর্তার পোস্ট ভাইরাল হয়ে যায়। কড়া সমালোচনার মুখে পড়েন তিনি। পোস্ট করা ওই ছবিগুলো মুছে দিয়েও শেষ রক্ষা হয়নি তার। শেষপর্যন্ত ফেসবুক আইডি নিষ্ক্রিয় করে দিয়েছেন প্রবীণ।