মুম্বাইয়ের হয়ে উদ্বোধনী ম্যাচ খেলছেন মোস্তাফিজ

মুম্বাই ইন্ডিয়ান্সে পেসারের অভাব নেই। ভারতীয় দুই সেরা পারফরমার জসপ্রিত বুমরাহ এবং হার্দিক পান্ডিয়া এমনিতেই অটোমেটিক চয়েস। সে ক্ষেত্রে বিদেশী কোটায় কী তাহলে মোস্তাফিজ সুযোগ পাবেন মুম্বাইর একাদশে?

এমনটাই সংশয় ছিল ক্রিকেটপ্রেমীদের মনে; কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা কিংবা কোচ মাহেলা জয়াবর্ধনের হৃদয়-মন জয় করে নিয়েছিলেন বাংলাদেশের কাটার মাস্টার। এ কারণেই চেন্নাই সুপার কিংসের বিপক্ষে প্রথম ম্যাচেই মুম্বাইর একাদশে সুযোগ পেয়ে গেলেন মোস্তাফিজুর রহমান।

মোট চারজন পেসার নিয়ে মাঠে নেমেছে মুম্বাই। হার্দিক পান্ডিয়া, জসপ্রিত বুমরাহর সঙ্গে মুম্বাই একাদশে রয়েছেন মোস্তাফিজুর রহমান এবং মিচেল ম্যাকক্লেনঘান। এছাড়া বিদেশি কোটায় মুম্বাইর একাদশে রয়েছেন ক্যারিবীয় ব্যাটসম্যান কাইরণ পোলার্ড ও এভিন লুইস।

মোটামুটি অলরাউন্ডার দিয়েই ভরা মুম্বাই ইন্ডিয়ান্সের একাদশ। সুর্যকুমার যাদব, কাইরণ পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়ার মত অলরাউন্ডারদের রাখা হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স স্কোয়াডে। একই সঙ্গে অভিষেক করানো হয়েছে লেগ স্পিনার মায়নাক মার্কেন্দেকে।

অন্যদিকে দারুণ কম্বিনেশন চেন্নাই সুপার কিংস দলে। ব্যাটিং যেমন শক্তিশালী চেন্নাইর, তেমনি বোলিংও তাদের অনেক বেশি শক্তিশালী। বলতে গেলে ৯জন বোলার রয়েছে ধোনির দলে। শেন ওয়াটসন, দীপক চাহার, মার্ক উড এবং ডোয়াইন ব্র্যাভো- এই চার পেসারের সঙ্গে রয়েছেন তিনজন জেনুইন স্পিনার। রবীন্দ্র জাদেজা, হরভজন সিং এবং ইমরান তাহির। এছাড়া সুরেশ রায়না এবং কেদার যাদবকে দিয়েও বোলিং করান ধোনি। ধোনির হাতে এত অস্ত্র- মুম্বাই ইন্ডিয়ান্স ব্যাটসম্যানদের যে কী হবে সেটাই বলা দায়!

মুম্বাই ইন্ডিয়ান্স একাদশ : ইশান কিষান, এভিন লুইস, রোহিত শর্মা (অধিনায়ক), সুর্যকুমার যাদব, কাইরণ পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, জসপ্রিত বুমরাহ, মোস্তাফিজুর রহমান, মিচেল ম্যাকক্লেনঘান এবং মায়নাক মার্কান্দে।

চেন্নাই সুপার কিংস : আম্বাতি রাইডু, শেন ওয়াটসন, সুরেশ রায়না, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), ডোয়াইন ব্র্যাভো, রবীন্দ্র জাদেজা, হরভজন সিং, দীপক চাহার, ইমরান তাহির, মার্ক উড