মুসলিমদের বিরুদ্ধে ধর্মযুদ্ধের ডাক মার্কিন কংগ্রেসম্যানের

প্রত্যেক ‘সন্দেহভাজন উগ্রপন্থী মুসলিমের’ বিরুদ্ধে ধর্মযুদ্ধের (ক্রুসেড) ডাক দিয়েছেন লুইজিয়ানা থেকে নির্বাচিত মার্কিন রিপাবলিকান কংগ্রেসম্যান ক্লে হিগিনস।

স্থানীয় সময় রোববার জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি এ বিদ্বেষমূলক পোস্ট দেন। খবর আনাদোলু এজেন্সি’র।

হিগিনস বলেন, ‘মুক্ত বিশ্ব… সব খ্রিস্টান সমাজ… ইসলাম-দুঃস্বপ্নের (ইসলামিক হরর) বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত।’

ধর্মীয় অবমাননাকর শব্দ ব্যবহার করে তিনি বলেন, ‘যেসব দেশ এসব অখ্রিস্টান প্রাণিদের আশ্রয়-প্রশ্রয় দেবে, তাদেরকে যুক্তরাষ্ট্রের কোষাগারের একটি পয়সাও দেয়া হবে না। কোনো সন্দেহভাজন উগ্রপন্থী মুসলিমকে সিকি পরিমাণও কিছু দেয়া হবে না।’

‘তাদের খুঁজে বের করো, চিহ্নিত করো এবং হত্যা করো। যা কিছু ভালো ও ন্যায়নিষ্ঠ তার স্বার্থেই সবকিছু। তাদের হত্যা করো’ এই বলে পোস্টের সমাপ্তি টানেন এই মার্কিন কংগ্রেসম্যান।

অনলাইনে জনপ্রিয় হিগিনস গত ডিসেম্বরে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের সদস্য নির্বাচিত হন। এর আগে তিনি পুলিশ কর্মকর্তা এবং কাউন্টির শেরিফ কার্যালয়ের ক্যাপ্টেন হিসেবে কর্মরত ছিলেন।

মাত্রাতিরিক্ত শক্তিপ্রয়োগের অভিযোগের মুখে ২০০৭ সালে তিনি চাকরি থেকে অব্যাহতি নেন।

অবশ্য হিগিনসের কার্যালয় ‘গিজমোডো’ ওয়েবসাইটকে বলেছে, ‘সন্ত্রাসীদের প্রতি ইঙ্গিত করে’ এই আইনপ্রণেতা এমন ‘বিব্রতকর’ পোস্টটি দিয়েছেন।

এমন সময় এই মার্কিন কংগ্রেসম্যান এ ধরনের বিদ্বেষমূলক বক্তব্য দিলেনে, যখন যুক্তরাষ্ট্রে ইসলাম-বিদ্বেষ লাফিয়ে বাড়ছে। ২০১৫ সালের তুলনায় ২০১৬ সালে মুসলিমদের উপর বিদ্বেষমূলক হামলা ৪০ ভাগ বেড়েছে বলে গত মাসে জানিয়েছে কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস।

মানবাধিকার গ্রুপ সাউদার্ন পোভার্টি ল’ সেন্টার জানিয়েছে, গত ৮ নভেম্বর প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পের বিজয়ের পর এ বছরের শুরুর দিকে ঘৃণাবাদী হামলা, নিপীড়ন ও ভয়ভীতি প্রদর্শনের ঘটনা নাটকীয়ভাবে বেড়ে গেছে।