মুসলিমরা রামের বংশধর : বিজেপি নেতা

বিপ্লব দেবের পর এবার গিরিরাজ সিং। শনিবারই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কতটা সাধারণ তা বোঝাতে গিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বিতর্কিত মন্তব্য করেছিলেন। একদিন পরে এবার আসরে নামলেন আরেক বিজেপি শীর্ষনেতা গিরিরাজ সিংহ।

সোমবার ওই বিজেপি নেতা দাবি করে বসলেন, মুসলিমরা মুঘল সম্রাট বাবর নয় বরং রামের বংশধর। তাই তাদের অযোধ্যায় রামমন্দির নির্মাণে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া উচিত।

মথুরার নওঝিল এলাকায় একটি অনুষ্ঠানে এই মন্তব্য করেন গিরিরাজ সিং। একই সঙ্গে তিনি বলেন, ভারতের হিন্দুরা ধৈর্য্য হারালে তিনটি পবিত্র তীর্থস্থান-মথুরা, অযোধ্যা এবং কাশী দখল করা হবে। ধর্ম ও মন্দির রাজনীতি ছিল তার বক্তব্যের সারবস্তু।

রাহুল গান্ধীর ‘শিবভক্ত’ হিসেবে নিজেকে দেখানোর চেষ্টাকেও কটাক্ষ করেন গিরিরাজ। রাহুলকে উদ্দেশ্য করে তিনি বলেন, প্রকৃত হিন্দু হলে বিভিন্ন অনুষ্ঠানে গোমাংস খাওয়া বন্ধ করুন। আর শুধুমাত্র নির্বাচনের আগে মন্দির পরিদর্শন বন্ধ করুন।

স্বভাবসিদ্ধ ভাবে মথুরার সভায় তার আক্রমণের কেন্দ্রবিন্দুতে ছিলেন মুসলিম সম্প্রদায়ের মানুষরাই। কয়েক দিন আগেই আরএসএস প্রধান মোহন ভাগবত জানিয়েছিলেন, সমস্ত ভারতীয়রাই হিন্দু। শুধু তাই নয়, গত বেশ কিছুদিন ধরেই রামমন্দির ইস্যুতে দেশজুড়ে সরব হতে দেখা যাচ্ছে কট্টর হিন্দুত্ববাদীদের। তাই গিরিরাজের এই মন্তব্যও সে দিকেই গেছে।