মেসিকে নিতে ‘ষড়যন্ত্র’ আঁটছেন ডেভিড বেকহ্যাম

ডেভিড বেকহ্যামের লালিত স্বপ্ন ছিল একটি ফুটবল ক্লাবের মালিক হওয়া। অবশেষে সেই স্বপ্ন পূরণ হয়েছে। ইন্টার মিয়ামির মালিক হয়েছেন। ২০২০ সালে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (এমএলএস) সেটি যাত্রা করবে। ইতিমধ্যে দল গোছাতে শুরু করেছেন তিনি। চাউর হয়েছে লিওনেল মেসিকে বার্সেলোনা থেকে ভাগিয়ে আনার ষড়যন্ত্র আঁটছেন ইংলিশ কিংবদন্তি।

সানডে টাইমসের খবর, ইন্টার মিয়ামির এজেন্ডায় আছেন মেসি। তাকে ঘিরে বড়সড় পরিকল্পনা আঁটছে ক্লাবটি। নিজেদের অভিষেক মৌসুমেই ছোট ম্যাজিসিয়ানকে ডেরায় ভেড়াতে চান তারা। দলের যাত্রা থেকেই খেলাতে চান।

বিশ্বকাপের আগে বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করেছেন মেসি। নতুন চুক্তি অনুযায়ী, তার রিলিজ ক্লজ নির্ধারণ করা হয়েছে ৬২৬ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড। ২০২১ সাল পর্যন্ত কাতালানদের ভূমে থাকার কথা আর্জেন্টাইন সুপারস্টারের।

তবে সেই সময়ের আগেই মেসিকে দলে টানতে চায় ইন্টার মিয়ামি। এজন্য নানা ফন্দি আঁটছে তারা। যেকোনো ছলেবলে কৌশলে তাকে ভেড়াতে চায় ক্লাবটি।

মেসিকে দলে ভেড়াতে মরিয়া হওয়ার যথেষ্ট কারণও আছে ইন্টারের। সর্বাগ্রে আছে ব্যবসায়িক স্বার্থ। অধিকন্তু মিয়ামিতে ব্যাপক সংখ্যক হিস্পানিক ও দক্ষিণ আমেরিকার জনগণের বসবাস। তারা ফুটবল জাদুকরের পাঁড় ফ্যান। সেই জনপ্রিয়তাও কাজে লাগাতে চান বেকহ্যাম।

যদি শেষ পর্যন্ত ইন্টার মিয়ামির প্রচেষ্টা আলোর মুখ দেখে, তাহলে যুক্তরাষ্ট্রের মাটিতে আরেক কিংবদন্তির পা পড়তে যাচ্ছে। এর আগে পেলে, কাকা, জ্লাতান ইব্রাহিমোভিচ, স্টিফেন জেরার্ড, ফ্রাংক ল্যাম্পার্ড, ডেভিড ভিয়া, আন্দ্রে পিরলোর মতো তারকারা মেজর লিগ মাতিয়েছেন।