মেসিহীন বার্সার ড্র

স্প্যানিশ লা লিগায় দুর্দান্ত গতিতে ছুটে চলা বার্সা কোপা দেল রের ম্যাচে হোঁচট খেয়েছে। বৃহস্পতিবার শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে সেল্টা ভিগোর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে লিওনেল মেসি-লুইস সুয়ারেজহীন বার্সেলোনা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বার্সা। এরই ধারাবাহিকতায় ম্যাচের ১৫ মিনিটে এগিয়েও যায় দলটি। বাঁ-দিক থেকে আন্দ্রে গোমেজের পাস থেকে পাওয়া বল জালে জড়ান তরুণ উইঙ্গার হোসে আরনাইস।

পিছিয়ে পরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় সেল্টা। অবশেষে ম্যাচের ৩১ মিনিটে সমতায় ফেরে দলটি। গোমেজের বাড়ানো বলে অ্যাস্পাসের শট পোস্টে ফিরলে দুরূহ কোণ থেকে জোরালো শটে স্বাগতিকদের সমতায় ফেরান ডেনমার্কের ফরোয়ার্ড পিয়োনে সিস্তো।

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে বার্সা। গোলের কয়েকটি ভালো সুযোগও তৈরি করে দলটি। ম্যাচের ৫৯ মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার সুয়ারেজ আরেকটি সুযোগ নষ্ট করেন। দুই মিনিট পর ২৫ গজ দূর থেকে সার্জিও বুসকেটসের শট পোস্টে লাগলে ফের বেঁচে যায় স্বাগতিকরা।

পাল্টা আক্রমণে গোলের সুযোগ পায় স্বাগতিক শিবিরও। কিন্তু এমরে মোরের পর ইয়াগো আসপাসও দলকে হতাশ করেন। শেষ দিকে সেমেদোর দারুণ ক্রস পেয়ে সার্জিও রবের্তোর প্রচেষ্টা পোস্টে বাধা পেলে জিততে না পারার হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় কাতালান ক্লাবটিকে।

গত দুই আসরে কোয়ার্টার-ফাইনাল থেকে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদকে বিদায় করে দেওয়া সেল্টা প্রথম লেগে বার্সেলোনাকে রুখে দিয়ে আরেকটি অঘটনের আশা জাগিয়েছে। তবে ফিরতি লেগে ঘরের মাঠে পূর্ণ শক্তির দল নিয়ে ঘুরে দাঁড়ানোর সুযোগ অবশ্য রয়েছে গতবারের চ্যাম্পিয়নদের সামনে।