‘মোদি মন্দিরে যেতে পারলে আমরাও মসজিদে যেতে পারব’

ভারতীয় জনতা পার্টি আবার ক্ষমতায় আসায় মুসলিমদের চিন্তিত হওয়ার কিছু নেই, কারণ সংবিধান প্রতিটি নাগরিকের ধর্মের স্বাধীনতা নিশ্চিত করেছে বলে মন্তব্য করেছেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের প্রধান আসাদুদ্দিন ওয়াইসি।

শুক্রবার রমজানের শেষ জুমার নামাজ উপলক্ষে আয়োজিত এক সভায় এআইএমআইএমের প্রধান এই মন্তব্য করেন বলে জানায় ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে ডট আইএন। আসাদুদ্দিন হায়দ্রাবাদের আসন থেকে টানা চতুর্থ বার নির্বাচনে জয়ী হয়েছেন।

‘মোদি যদি মন্দিরে যেতে পারেন, আমরাও আমাদের মসজিদগুলোতে যেতে পারব। মোদি যদি গুহায় গিয়ে বসে থাকতে পারেন, আমরা মুসলিমরাও গর্বের সঙ্গে আমাদের মসজিদে নামাজ পড়তে পারব। তিনশ’ আসন জয় করা কোনও বিরাট ব্যাপার না, কারণ ভারতে একটা জীবন্ত সংবিধান রয়েছে। [বিজেপির] ৩০০ আসন আমাদের অধিকার কেড়ে নিতে পারবে না,’ বলেন ওয়াইসি।

সম্প্রতি অনুষ্ঠিত ১৭তম লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টি ৩০৩ আসনে জয়ী হয়ে বিপুল ভোটে ক্ষমতায় এসেছে। দলটির নেতৃত্বাধীন এনডিএ জোট থেকে নির্বাচিত হয়েছেন মোট ৩৫৩ জন এমপি।

শ্রীলঙ্কায় চার্চ ও হোটেলে সন্ত্রাসী হামলার সমালোচনা করে ওয়াইসি বলেন, ইসলামে সহিংসতার কোনও স্থান নেই। কথিত ইসলামি স্টেট আই আইএস ওই হামলার দায় স্বীকার করেছে।

ওয়াইসি বলেন, ‘অন্যের উপাসনার জায়গায় বোমা হামলা করে ৪০ নিষ্পাপ শিশুসহ দুইশ’রও বেশি মানুষ হত্যা করা… এটা কোন ইসলামের কথা বলছেন আপনি। ওই হামলাকারীরা শয়তানের শিক্ষা অনুসরণ করছিল, ইসলামের নয়।’