মোদীর দল ছেড়ে মমতার দলে শতাধিক নেতা-কর্মী

আগামী ১২ মে ভারতের পূর্ব মেদিনীপুর জেলার দুটি লোকসভা কেন্দ্র কাঁথি ও তমলুকে নির্বাচন রয়েছে। এই নির্বাচনের আগে বিজেপির দল ভেঙে তৃণমূলে যোগ দিলেন শতাধিক নেতা-কর্মী।

শনিবার কাঁথি শহরে বিজেপি কর্মী সর্মথকরা রাজ্যের পরিবহন ও পরিবেশ মন্ত্রী শুভেন্দু অধিকারীর হাত ধরে তৃণমূলে যোগদান করেন।

দলে যোগ দেওয়া এই কর্মীদের হাতে তৃণমুলের দলীয় পতকা তুলে দেন মন্ত্রী। যেখানে উপস্থিত ছিলেন কাঁথি পুরসভার পুরপ্রধান সৌমেন্দু অধিকারী সহ কাউন্সিলারবৃন্দ।

শুভেন্দু অধিকারী জানান, মান অভিমান করে কিছু মানুষ দল ছেড়েছিলেন। অধিকারী পরিবারের সঙ্গে তাদের অনেক দিনের সম্পর্ক। তবে বর্ষীয়ান তৃণমূল নেতা শিশির অধিকারীর হাত ধরে তারা আবার দলে ফিরে এসেছেন।

তাদের মধ্যে রয়েছেন কাঁথি জেলা বিজেপির সম্পাদক এবং দক্ষিণ কাঁথি বিধানসভা কেন্দ্রের অবজারভার তুষার কান্তি বিশ্বাস। এছাড়াও তৃণমূলের পুরানো বন্ধু কাঁথি নগর মন্ডলের যুব মোর্চার মূল পার্টির সভাপতি মহেশ সুর, খেজুরির পঞ্চায়েত সদস্য মনোজ মাইতি ও গোপীনাথ পাল, শান্তিরাম মাইতি, সফিউল হক, অনুপমা গিরি-কাঁথি নগর মন্ডল বিজেপির সম্পাদিকা, সোমা মুখার্জী-কাঁথি নগর মন্ডল।

শুভেন্দুবাবুর দাবি, বিজেপির কাঁথি নগর মন্ডল কার্যত তৃণমূলে মিশে গেল। এই এলাকায় বিজেপি নেতাদের আর কোনও অস্তিত্ব রইল না। তিনি জানান, যারা দলে এলেন তারা যাতে দলে পূর্ণ মর্যাদা পান তা দেখা হবে।

বিজেপি থেকে তৃণমুলে আসা তুষারকান্তি বিশ্বাস বলেন, ‘বিজেপির কাঁথি সাংগঠনিক জেলায় গোষ্ঠীদন্দ্ব ও অন্তরকলহ ভর্তি। নির্বাচন এসে গেলে জেলা বিজেপি নেতারা নিজেদের মতো করেই সিদ্ধান্ত নেন। এরা সাধারণ মানুষের হয়ে কাজ করেন না’ বলেই দাবি তার।

তথ্যসূত্র: কলকাতা ২৪×৭