যানজটে খালেদা জিয়া

যানজটে পড়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। আজ বুধবার যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন তিনি। বিকাল ৫টা ৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

দুই ঘণ্টা অতিবাহিত হলেও গুলশানের নিজ বাসভবনে পৌঁছাতে পারেননি খালেদা জিয়া। প্রতিবেদন লেখা পর্যন্ত (সন্ধ্যা ৭টা ৪০ মিনিট) খালেদা জিয়ার গাড়ি বহর খিলক্ষেতে অবস্থান করছিল। সড়কে তখন যানজট।

সাবেক প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে বিকেল থেকেই বিমানবন্দর সড়কে ভিড় জমান বিএনপির নেতাকর্মীরা। শুরুর দিকে বনানীর রেলওয়ে স্টেশন এলাকা থেকে বিমানবন্দর পর্যন্ত অবস্থান নেন দলের নেতাকর্মীরা। পরে এ সংখ্যা আরো বাড়ে।

আনুষ্ঠানিকতা শেষে বিমানবন্দর থেকে খালেদা জিয়ার গাড়িবহর বের হয় পৌনে ৬টার দিকে। কুড়িল বিশ্বরোড, শ্যাওড়া, হোটেল র‍্যাডিশনের মোড়, বনানী কবরস্থান থেকে শুরু করে গুলশানে খালেদা জিয়ার বাসা পর্যন্ত সড়কের এক পাশে নেতাকর্মীদের ভিড় দেখা যায়। ওই পথে দলের চেয়ারপারসনের গাড়িবহর ধীর গতিতে যাচ্ছে।

এদিকে বিকেলের দিকেও গুলশানে খালেদা জিয়ার বাসভবনের সামনে তেমন জনসমাগম ছিল না। কিন্তু সন্ধ্যার পর থেকে ভিড় বাড়ছে। গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসভবনের সামনে অবস্থান নিচ্ছেন দলের নেতাকর্মীরা।