যে বলিউড তারকারা ব্যক্তিগত বিমানে চলাফেরা করেন

অভিনেতা, পরিচালক, প্রযোজক অজয় দেবগণ। বলিউডে প্রথম তিনিই প্রাইভেট বিমানের মালিক। অজয়ের একটি ৬ সিটের কালো জেট রয়েছে। ‘যোধা আকবর’ ছবির শুটিং চলাকালীন একটি চার্টার্ড বিমান কিনেছিলেন হৃতিক রোশন। সেই সময় প্রতিদিন ওই বিমানে করেই শুটিংয়ে যেতেন তিনি।

ছবির প্রমোশন, প্রাইভেট ট্রিপ। আবার কখনও শুটিংয়ের জন্যও নিজের চার্টার্ড বিমানে যাতায়াত করেন অমিতাভ বচ্চন। বিমানে যাতায়াতের সময় টুইটার এবং নিজের ব্লগে লেখালিখি করতেই পছন্দ ..

টাকা, প্রেম, শান্তি। অভিনেত্রী শিল্পা শেট্টি এবং স্বামী রাজ কুন্দ্রার জীবনে এই তিনেরই কোনও অভাব নেই। ব্যবসায়ী দম্পতির ক্রিকেট টিমের সঙ্গে একটি প্রাইভেট জেটও রয়েছে। অভিনেতার পাশাপাশি এক জন সফল ব্যবসায়ী শাহরুখ খান। তাঁর কাছেও রয়েছে একটি নিজস্ব জেট। আইপিএলের সময় ওই জেটেই যাতায়াত করেন ‘বাদশা’।

বলিউডের পাশাপাশি হলিউডেও দাপিয়ে অভিনয় করছেন প্রিয়ঙ্কা চোপড়া। মাঝে মাঝেই তাই মুম্বই-নিউ ইয়র্ক যাতায়াত করতে হয়। নিজের প্রাইভেট বিমানে যাতায়াতেই স্বচ্ছন্দ ‘দেশি গার্ল’।অনিল কাপুরেরও একটি প্রাইভেট জেট রয়েছে। ভ্রমণবিলাসী অনিল তাঁর বন্ধু ও পরিবারের সঙ্গে মাঝে মাঝেই ওই বিমানে যাতায়াত করেন।