রব ভাইয়ের বাসায় পুলিশ উল্টাপাল্টা কিছু করেনি : কাদের

আ স ম আব্দুর রবের বাসায় মধ্যরাতে পুলিশের হানার ঘটনায় ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘ওই বাসায় পুলিশ উল্টাপাল্টা কিছু করেনি। আব্দুর রব ভাই আমার নেতা ছিলেন। তার সঙ্গে যোগাযোগ রয়েছে। তার বাসায় উল্টাপাল্টা কিছু ঘটে থাকলে অবশ্যই খবর পেতাম। তেমন কিছু ঘটেনি। তারপরও আমি খবর নেব।’ শুক্রবার বিকালে আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের সঙ্গে দলটির সম্পাদকমণ্ডলীর জরুরি সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন কাদের।

আগামী নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ না চাইলেও বিএনপি নির্বাচনে আসবে। আর এ নির্বাচনকে কেন্দ্র করে নতুন নতুন ধারা তৈরি হবে।

তবে নির্বাচন নিয়ে নতুন কি ধারা তৈরি হবে তা স্পষ্ট করেননি কাদের। তিনি বলেন, গণতন্ত্রের দিক বিবেচনায় এটা চলুক, সেটা আমরাও চাই। শেষ না দেখা পর্যন্ত এ বিষয়ে মন্তব্য করা ঠিক হবে না।

বিএনপি সদস্য সংগহের নামে জেলায় জেলায় বিশৃঙ্খলা করছে মন্তব্য করে কাদের বলেন, দলটির নেতাকর্মীদের গায়ে কাপড় থাকে না, এগুলো দেখে হাসি পায়। আওয়ামী লীগের পক্ষ থেকে যেসব পদক্ষেপ নেয়া হয় সেগুলো দেখার পর বিএনপি তা নকল করতে গিয়েই বিপাকে পড়ে।

এ সময় আগস্ট মাসে জাতীয় শোক দিবসের কর্মসূচির নামে কোনো ভুয়া সংগঠন বঙ্গবন্ধুর নাম ব্যবহার করে চাঁদাবাজি যেন করতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকার নির্দেশ দেন তিনি।