রমজানে মোস্তফা কামাল মাহদী’র ইসলামী সংগীত ‘আযানের টানে’

পবিত্র রমজান মাসে এই প্রথম ইসলামী সংগীত গাইলেন বিশিষ্ট সাংবাদিক, সাহিত্যিক ও ইসলামী চিন্তাবিদ মোস্তফা কামাল মাহদী। আযানের টানে শিরোনামে এ সংগীতটির কথা হচ্ছে ‘ওই সমধুর ধ্বনি আসছে যে ভেসে আসছে যে ভেসে কানে, আর দেরী নয় চলরে সবাই মসজিদেরই পানে।

টি.আর সিরিজ মিউজিকের ব্যানারে বিশিষ্ট গীতিকার তরুণ সিং এর কথায় এবং উদীয়মান সুরকার এ্যাডভোকেট রিগান হাসানের সুরে সংগীত কম্পোজারে ছিলেন এস.এ রাশেদ।

ইসলামী সংগীতটি বর্তমানে শ্রোতাদের প্রাণ ছুঁয়ে গেছে বলে জানা গেছে। এ সম্পর্কে সংগীতটির শিল্পী মোস্তফা কামাল মাহদী বলেন, ছোটবেলা থেকেই বিভিন্ন অনুষ্ঠানে গেয়ে আসছি। বিভিন্ন ইসলামী সাংস্কৃতিক প্রোগ্রাম, ওয়াজ মাহফিল, তাফসীর মাহফিলে হামদে এলাহী, নাতে রাসুলসহ ইসলামী সংগীত পরিবেশন করে আসছি কিন্তু স্টুডিও থেকে রেকর্ডিংকৃত এবং প্রকাশিত ইসলামী সংগীত এটাই প্রথম। সকলে আমার জন্য দোয়া করবেন যেন ইসলামী সংগীতের এই ধারাকে অব্যাহত রাখতে পারি।

গীতিকার তরুণ সিং বলেন, মোস্তফা কামাল মাহদী আমার কাছের একজন মানুষ তাই তাকে শিল্পী হিসেবে দেখতে চাওয়াই ছিল আমার উদ্দেশ্য তাই তাকে দিয়ে গানটি করলাম।

সুরকার রিগান হাসান বলেন, ইসলামী সংগীত মোটামুটি ভালোই গেয়েছেন মোস্তফা কামাল মাহদী। তিনি তার এই সংগীতের ধারা ধরে রাখলে আগামীতে আরো বেশী ভালো ভালো সংগীত উপহার দিতে পারবেন।

উল্লেখ্য আযানের টানে শিরোনাম এর কন্ঠশিল্পী মোস্তফা কামাল মাহদী জাতীয় সাপ্তাহিক দেশগ্রাম পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে কাজ করে যাচ্ছেন। তিনি নব্বই দশকের মাঝামাঝি থেকে সাহিত্য, সংস্কৃতি,বিনোদনের উপর লেখালেখি করে আসছেন।

একাধিক বিষয়ে মাস্টার্স ডিগ্রী অর্জনকারী মোস্তফা কামাল মাহদী বিভিন্ন জাতীয় পত্রিকা ও ম্যাগাজিনে সাংবাদিকতা করেছেন ২০১০ সাল পর্যন্ত। এছাড়াও তার সম্পাদনায় দিন বদলের পালা (২০০৬), কাব্য জোছনা (২০১৮) নামে দুটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে।

আযানের টানে | মোস্তফা কামাল মাহদী

সুপ্রিয় বন্ধুরা, আসসালামু আলাইকুম . . . পবিত্র রমজান মাস উপলক্ষ্যে টি.আর সিরিজ মিউজিক ব্যানার থেকে আমার কণ্ঠে প্রকাশিত প্রথম ইসলামী সংগীত "আযানের টানে" -ঐ সুমধুর ধ্বনি আসছে যে ভেসে আসছে যে ভেসে কানে….শিরোনামের সংগীতটির গীতিকার প্রিয়বন্ধু তরুণ সিং, সুরকার এ্যাডভোকেট রিগান হাসান এবং সংগীত আয়োজনে এস.এ রাশেদ ভাইকে ধন্যবাদ জানাই। আপনারা সংগীতটি শুনবেন এবং সাবস্ক্রাইব করবেন। দোয়া করবেন যেন আগামীতে ইসলামী সংগীত এবং ইসলামিক আলোচনার এ ধারা অব্যহত থাকে।

Posted by Mostafa Kamal Mahdee on Monday, May 21, 2018