রাজশাহীতে দুর্ঘটনায় বাইক আরোহী দম্পতিসহ নিহত ৩

রাজশাহীতে আলাদা দুটি সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী এক দম্পতিসহ তিনজন নিহত হয়েছেন। এ সব ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩০ বাসযাত্রী। এদের মধ্যে ১০ জনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার দুপুর এবং ভোরে রাজশাহী মহানগরীর উপকণ্ঠ বায়া ও জেলার গোদাগাড়ী উপজেলায় এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শুক্রবার দুপুরে নওগাঁ থেকে রাজশাহীগামী একটি বাস বায়া উত্তরা হিমাগারের সামনে একটি ভটভটি টেম্পুকে ওভারটেক করতে যায়। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে উল্টে যায়।

এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী স্বামী ও স্ত্রী মৃত্যুবরণ করেন। নিহত স্বামীর নাম শহিদুল ইসলাম (৩৫)। তবে তার স্ত্রীর নাম পাওয়া যায়নি। এসময় বাসের প্রায় ৩০ জন যাত্রী আহত হন।

নগরীর শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিল্লুর রহমান জানান, নিহতদের লাশ রামেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এছাড়া পলাতক বাসচালক ও তার সহযোগিকে আটকে অভিযান শুরু করেছে পুলিশ। দুর্ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন ওসি।

এদিকে রাজশাহীর গোদাগাড়ীতে দুই ট্রাকের সংঘর্ষে শামসুল হক (৪০) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার ভোরে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে উপজেলার গোপালপুর নামক স্থানে এ দুর্র্ঘটনা ঘটে। নিহত শামসুলের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে।

গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিপজুর আলম মুন্সি জানান, গোপালপুর মোড়ে একটি ট্রাক সড়কের পাশে দাঁড়িয়ে ছিল। এ সময় পেছন থেকে আরেকটি ট্রাক দাঁড়িয়ে থাকা ট্রাকটিকে ধাক্কা দেয়। এর ফলে ধাক্কা দেয়া ট্রাকের সামনে বসে থাকা ফল ব্যবসায়ী শামসুল ঘটনাস্থলেই নিহত হন।

নিহত ব্যক্তির লাশ রাজশাহী মেডিকেল কলেজের মর্গে ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে বলেও জানান ওসি।