রাবিতে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু বৃহস্পতিবার

ইয়াজিম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘ইনটেগ্রেটিং বিজনেস থ্রো ইনোভেশন, ডাইভারসিটি এন্ড সাসটেইনাবিলিটি ইন দি এশিয়ান রিজিয়ন’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার।

মঙ্গলবার বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের শিক্ষক লাউঞ্জে বিজনেস অনুষদ কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে দুই দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক এম.আব্দুস সোবহান। এছাড়াও বিজনেস স্টাডিজ অনুষদের অধিকর্তা অধ্যাপক শিবলী সাদিকের সভাপত্বিতে বিশেষ অতিথি হিসেবে থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক মজিব উদ্দিন আহমেদ।

এসময় কনফারেন্স সেক্রেটারি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক অধ্যাপক শাহ্ আজম বলেন, দুই দিনব্যাপী এই সম্মেলনে চীন, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, সোমালিয়া ও ইন্দোনেশিয়াসহ মোট আটটি দেশের দেড় শতাধিক গবেষক উপস্থিত থাকবেন।

সম্মেলনে দেশি-বিদেশি গবেষকদের মোট ১২২টি গবেষণা প্রবন্ধের মধ্যে রিভিউয়ের পর ৬৫টি প্রবন্ধ ওরাল প্রেজেন্টেশন ও ২০টি প্রবন্ধ পোস্টার প্রেজেন্টেশনের জন্য চূড়ান্ত করা হয়েছে। এছাড়াও মোট ২০টি টেকনিক্যাল সেশনে ৫৬টি গবেষণা নিবন্ধ ও একটি পোস্টার পেপার সেশনে ১১টি গবেষণা নিবন্ধ উপস্থাপিত হবে। এগলোর মধ্যে থেকে সেরা গবেষণা প্রবন্ধের জন্য ‘বেস্ট পেপার অ্যাওয়ার্ড’ প্রদান করা হবে।