রাম রহিমের ৩০০ অনুসারীকে নপুংসককারী ডাক্তার গ্রেপ্তার

অবশেষে বিশেষ তদন্তকারী দলের জালে ধরা পড়েছেন ভারতের হরিয়ানা রাজ্যের বিতর্কিত ধর্মগুরু গুরমিত রামরহিম সিংয়ের ডেরার চিকিৎসক মহিন্দর পাল সিং। ‘ধর্ষক’ বাবা গুরমিত রাম রহিম সিং-এর ৩০০ অনুসারীকে নপুংসক করার অভিযোগে ওই চিকিৎসককে গ্রেপ্তার করা হলো।

রোববার (৮ জানুয়ারি) ডেরা সাচ্চা সৌদার হেডকোয়ার্টার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

খবরে বলা হয়, পঞ্চকুলা সহিংসতার ঘটনায় ধর্ষক রাম রহিম সিংয়ের ঘনিষ্ঠ সহযোগী ছিলেন মাহেন্দ্র ইনসান। গত ২৮ আগস্ট চন্ডিগড়ের সেক্টর পাঁচ থানায় মামলা দায়েরের পর থেকেই তিনি পলাতক ছিলেন। মাহেন্দ্র যোগ্যতাসম্পন্ন একজন সার্জন, যিনি রাম রহিমের পরিচালনায় ডেরার হাসপাতালে কয়েকজন অনুসারীকে নপুংসক করার অভিযোগে অভিযুক্ত।

পঞ্চকুলার প্রধান এসিপি মুকেশ মলহোত্রা জানান, মহিন্দর পালকে জিজ্ঞাসাবাদ করে আদিত্য ইনসানসহ আরো দুই অভিযুক্তের সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে আশা করছি।

সোমবার (৮ জানুয়ারি) মহিন্দরকে আদালতে ওঠানো হবে। পঞ্চকুলার ঘটনাসহ ডেরার কুকীর্তিতে এই চিকিৎসক জড়িত আছে কি না, তাও তদন্ত করবে সিট। ধর্ষক রামরহিমের ‘দত্তক কন্যা’ হানিপ্রীতকে জিজ্ঞাসাবাদ করেই মহিন্দর পাল সিংয়ের খোঁজ পেয়েছে তদন্তকারীরা।

রামরহিমের বিরুদ্ধে আদলাত সাজা ঘোষণার পর পঞ্চকুলায় পরিকল্পিত তাণ্ডব চালায় ডেরা অনুরাগীরা। আর এই পরিকল্পনায় হানিপ্রীতের সঙ্গী ছিলেন ডেরার চিকিৎসক মহেন্দ্র ইনসান। সিটের পক্ষ থেকে তাকে ধরিয়ে দিতে ২ লাখ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়েছিল। ৪ মাস পালিয়ে থাকার পর অবশেষে তাকে গ্রেপ্তার করা গেলো।