রূপগঞ্জের বিস্ফোরণ গ্যাসলাইনের লিকেজ থেকে : পুলিশ সুপার

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বরাব কবরস্থান রোডের ৪৪৭ নম্বর হোল্ডিংয়ে ‘কুমিল্লা হাউজ টু’ বাসাটিতে বোমা বিস্ফোরণ নয়, গ্যাসলাইনের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটেছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার মঈনুল হক (পিপিএম)। শুক্রবার ভোর রাতে বিস্ফোরণে বাসাটির দেয়ালের একাংশ ধসে পড়ে। এতে দুইজন দগ্ধ হন।

পরে বাসাটিতে বোমা বিস্ফোরণ ঘটেছে এমন সন্দেহে সকাল ৮টার দিকে ঢাকা থেকে আসা বোমা নিষ্ক্রিয়কারী দল তল্লাশি শুরু করে। তল্লাশি শেষে নারায়ণগঞ্জের পুলিশ সুপার মঈনুল হক (পিপিএম) সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, বাসাটিতে কোনো বিস্ফোরক পাওয়া যায়নি। গ্যাসলাইনের লিকেজ থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

রূপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, আবুল খায়ের নামে এক কুয়েত প্রবাসী বেশ কয়েক বছর আগে বরাব (কবরস্থান রোড) এলাকায় জমি কিনে ওই বাড়ি নির্মাণ শুরু করেন। ওই বাড়িতে আবুল খায়ের তার স্ত্রী ছেলে ইব্রাহীম মিয়া ও শ্যালক আয়নাল হক বসবাস করেন। দ্বিতীয় তলার দুটি ইউনিট রয়েছে। এক ইউনিটে আবুল খায়ের ও তার স্ত্রী থাকেন। অপর ইউনিটে থাকেন ইব্রাহীম ও আয়নাল হক।

শুক্রবার ভোরে বাড়িটির দ্বিতীয় তলায় হঠাৎ বিকট শব্দ হয়। এরপর ওই বিল্ডিংয়ের এক পাশের দেয়াল ভেঙে পড়ে। এ সময় সেখানে থাকা ইব্রাহীম ও আয়নাল গুরুতর আহত হন।