রেইনট্রি ধর্ষণকাণ্ড মামলার আসামি সাফাতের জামিন

বনানীর ‘দ্য রেইনট্রি’ হোটেলে দুই ছাত্রী ধর্ষণ মামলার প্রধান আসামি আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদের জামিন মঞ্জুর করেছেন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার ঢাকার নারী ও শিশু ট্র্রাইবুনাল ৭ এর বিচারক মো: খাদেমুল কায়েস তার জামিনের অাবেদন মঞ্জুর করেন। তবে জামিনের বিষয়টি শুক্রবার প্রকাশ পায়।

সাফাত আহমেদের আইনজীবী কাজী মো. নজিবউল্ল্যাহ হিরু শুক্রবার এ তথ্য জানান।

তিনি বলেন, এ মামলায় সাফাত এক বছর সাত মাসের অধিক সময় ধরে কারাগারে রয়েছেন। শারীরিকভাবে অসুস্থ হয়ে হাসপাতালে সে দীর্ঘদিন চিকিৎসাও নিয়েছেন। মামলায় বাদীসহ কয়েকজনের সাক্ষীও হয়েছে। সুতরাং আসামি জামিন পেলে বাদী কিংবা সাক্ষীদের ওপর কোনো প্রকার প্রভাব ফেলবে না। বিষয়গুলো জানিয়ে জামিন শুনানি করলে ট্রাইব্যুনালের বিচারক জামিন আবেদন মঞ্জুর করেন।

এ মামলায় সাফাত আহমেদের বন্ধু নাঈম আশরাফ ওরফে এইচএম হালিম ও সাদমান সাকিফ কারাগারে রয়েছেন। এছাড়া অপর দুই আসামি সাফাতের গাড়ি চালক বিল্লাল হোসেন ও দেহরক্ষী রহমত আলীও জামিনে আছেন।

আদালত সূত্র জানায়, এ মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১৫ জানুয়ারি দিন ধার্য রয়েছে।

গত বছরের ১৩ জুলাই আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদসহ পাঁচ আসামির বিরুদ্ধে এ মামলায় চার্জ গঠন করেন আদালত।

ওই বছরের ২৮ মার্চ বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে ধর্ষণের শিকার হন বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই তরুণী। ঘটনার ৪০ দিন পর ৬ মে রাজধানীর বনানী থানায় সাফাত আহমেদসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন এক তরুণী।

এজাহারভুক্ত অপর চার আসামি হলেন— পিকাসো রেস্তোরাঁর অন্যতম মালিক ও রেগনাম গ্রুপের পরিচালক মোহাম্মদ হোসেন জনির ছেলে সাদমান সাকিফ, সাফাতের বন্ধু নাঈম আশরাফ (সিরাজগঞ্জের আবদুল হালিম), গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদ (রহমত)। পাঁচ আসামিকেই গ্রেফতার করে পুলিশ। এদের মধ্যে সাফাত আহমেদ, সাদমান সাকিফ, নাঈম আশরাফ ও বিল্লাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।