রোনাল্ডোর ফেরার ম্যাচে হোঁচট খেল পর্তুগাল

প্রায় ৮ মাস পর জাতীয় দলে ফিরলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে প্রত্যাবর্তনটা খুব একটা সুখের হলো না। আক্রমণের পসরা সাজিয়েও ইউক্রেনের জালে বল পাঠাতে পারল না পর্তুগাল। ইউরো-২০২০ বাছাইপর্বের শুরুতেই পয়েন্ট হারাল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। দুই দলের খেলা গোলশূন্য ড্র হয়েছে।

‘বি’ গ্রুপের ম্যাচে শুক্রবার রাতে লিসবনে মুখোমুখি হয় পর্তুগাল-ইউক্রেন। গোটা ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলেছেন পর্তুগিজরা। তবে কাজের কাজ কিছুই হয়নি। স্বার্থ হাসিল করতে পারেননি তারা।

রাশিয়া বিশ্বকাপের পর জাতীয় দলের বাইরে ছিলেন রোনাল্ডো। এ প্রথম পর্তুগালের হয়ে মাঠে নামলেন তিনি। কয়েকবার গোলের সুযোগও পেয়েছেন। তবে কাজে লাগাতে পারেননি। দলের অন্য সতীর্থরাও গোল আদায় করতে পারেননি।

ইউক্রেনও বেশ কয়েকটি সুযোগ পায়। তবে গোলমুখ খুলতে পারেনি দলটিও। অবশ্য ফেরার ম্যাচে থেকে সান্ত্বনাও পেতে পারেন রোনাল্ডো। দীর্ঘ বিরতির পর আর্জেন্টিনা দলে ফিরেছেন লিওনেল মেসি। প্রত্যাবর্তনের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ গোলে হারের তিক্ত স্বাদ নিতে হয়েছে তাকে। সেখানে অন্তত হার এড়াতে পেরেছেন তিনি। এক্ষেত্রে চিরপ্রতিদ্বন্দ্বীর সঙ্গে জিতেছেন সিআর সেভেন।