রোহিঙ্গা সংকট : পথরেখা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের আশ্রয়, অস্থায়ী নিবাস, সাময়িক পুনর্বাসন, কূটনৈতিক উদ্যোগ, আন্তর্জাতিক সম্প্রদায়ের করণীয় সমুদয় বিষয় নিয়ে আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা পথরেখা ঘোষণা করবেন।

সোমবার বিকেলে কক্সবাজারের উখিয়ার শরণার্থী ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, যারা ঢাকায় বসে মিথ্যাচার করছে তারা এ রোহিঙ্গা সংকটে নেই। অন্য দিকে আওয়ামী লীগ রোহিঙ্গা সংকটের প্রথম দিন থেকেই তাদের পাশে আছে। প্রতিদিন ত্রাণ বিতরণ করছে। তারা শুধু ঢাকায় বসে মিথ্যাচার ও ফেসবুকিং করছে। তারা উপকূলের সংকটেও ছিল না, আর রোহিঙ্গা সংকটেও নেই।

এর আগে মন্ত্রী উখিয়া উপজেলার কুতুপালং শরণার্থী শিবিরে মিয়ানমার থেকে নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের খোঁজ খবর নেন এবং ত্রাণ বিতরণ করেন।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।