শতভাগ নিশ্চিত, নেইমার রিয়ালে যাবেই!

নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জনটাকে আরও উসকে দিলেন জুলিয়েন লরাঁ? নাকি বোমা ফাটালেন? আসলে বোমা ফাটানোর মতো এক তথ্যই দিলেন ফরাসি ফুটবলবোদ্ধা। পিএসজি ছেড়ে নেইমারের রিয়ালে যোগ দেওয়ার গুঞ্জন ক্রমেই দানা বাঁধছে। রিয়াল মাদ্রিদ তো তাদের ২০১৮ সালের বার্ষিক প্রস্তাবনাতেই যোগ করে নিয়েছে নেইমারের নাম। রিয়ালের গতি-বিধি দেখে ফুটবলবোদ্ধারাও নড়েচড়ে বসতে শুরু করেছেন। তবে জুলিয়েন লরাঁর মনে কোনো সংশয় নেই। তিনি স্পষ্টই বললেন, নেইমার রিয়ালে যাওয়াটা শতভাগ নিশ্চিত!

ফরাসি এই ফুটবলবোদ্ধার কথা, আজ হোক কাল হোক, পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এক দিন ঠিকই গায়ে চাপাবেন রিয়ালের বিখ্যাত সাদা জার্সি। তবে সেটা আগামী মৌসুমেও হতে পারে। সেটা না হলে এর পরের মৌসুমে, অর্থাৎ ২০১৯ সালে ঠিকই নেইমার পাড়ি জমাবেন রিয়ালে।

শুধু নেইমারই নন। জুলিয়েন লরাঁর বিশ্বাস, ফরাসি বিস্ময়বালক কিলিয়ান এমবাপেও একদিন পিএসজি ছেড়ে যোগ দেবেন রিয়ালে। জুলিয়েন লরাঁ এই কথাগুলো আড়ালে–আবডালে বললেও কথা ছিল। কিন্তু তিনি এই ‘শতভাগ’ নিশ্চয়তার কথা বলেছেন বিবিসি’র সরাসরি সম্প্রচারিত প্রোগ্রাম ইউরোপিয়ান লিগ পোডকাস্টে।

গত বুধবার দিজোঁর বিপক্ষে ম্যাচে একাই ৪ গোল করেন নেইমার। কিন্তু অবিশ্বাস্য ওই পারফরম্যান্সের পরের ম্যাচেই ব্রাজিলিয়ান তারকাকে কাটাতে হয়েছে মাঠের বাইরে। রোববার অলিম্পিক লিঁ’ওর বিপক্ষে ম্যাচে তাকে না খেলানোর কারণ ব্যাখ্যায় পিএসজির কোচ উনাই আমরি বলেন চোটের কথা। কিন্তু পিএসজির স্প্যানিশ কোচের এই ব্যাখ্যায় পুরোপুরি সন্তুষ্ট হতে পারেনি ফ্রান্সের গণমাধ্যম। ফ্রান্সের গণমাধ্যম এর পেছনে অন্য গন্ধই পাচ্ছে।

সেই প্রসঙ্গে কথা বলতে গিয়েই জুলিয়েন লরাঁ বিবিসি’র ইউরোপিয়ান লিগ পোডকাস্ট-প্রোগ্রামে বলেন, ‘আমার মনে কোনো সংশয় নেই। শতভাগ নিশ্চিত, সে (নেইমার) রিয়ালের হয়ে খেলবেই। তবে এই গ্রীষ্মেই যাবে বলে আমার মনে হয় না। আমি মনে করি, পরের মৌসুমেই সে রিয়ালে যাবে। নেইমারকে কেনার সামর্থ একমাত্র রিয়াল মাদ্রিদেরই আছে।’

এরপর জুলিয়েন লরাঁ টেনে আনেন এমবাপে প্রসঙ্গও, ‘আমি আপনাকে নিশ্চিত করে বলতে পারি, এমবাপেও একদিন রিয়ালের জার্সি গায়ে খেলবে।’ মানে বর্তমানে পিএসজিতে জুটি বেঁধে খেলা নেইমার-এমবাপে জুটিকে দু-এক মৌসুমের মধ্যেই দেখা যেতে পারে রিয়ালে!