‘শনিবারের জনসভায় ভবিষ্যৎ কর্মপন্থা জানাবে বিএনপি’

আগামী শনিবার বিএনপির জনসভায় দলের ভবিষ্যৎ কর্মপন্থা ও কর্মসুচির কথা জানানো হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এর আগে বিএনপির এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন, ঢাকা জেলা, গাজীপুর, টাঈাইল, মুন্সিগঞ্জ, ঢাকা মহানগর বিএনপিসহ বিএনপির অঙ্গ দলের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

মির্জা ফখরুল বলেন, ২৯ সেপ্টেম্বরের জনসভায় আমরা দলের নীতি নির্ধারণী বক্তব্য দিব। ভবিষ্যৎ কর্মপন্থা ও কর্মসুচি তুলে ধরব।

তিনি বলেন, আমরা জনসভার জন্য ২৭ তারিখ অনুমতি চেয়েছিলাম। কিন্ত পুলিশের পক্ষ থেকে বলা হয় ২৯ তারিখ শনিবার ছুটির দিন সমাবেশ করলে ভালো হয়। সেইভাবে জনসভার অনুমতির জন্য কর্তৃপক্ষকে চিঠি দিয়েছি। কিন্ত এখন ভিন্ন কথা বলা হচ্ছে। ওইদিন নাকি আওয়ামী লীগের কর্মসুচি আছে।

তিনি বলেন, আওয়ামী লীগের মতবিনিময় মহানগর নাট্যমঞ্চ আর আমাদের জনসভা হচ্ছে সোহরাওয়ার্দীতে। এখানে বিরোধের সম্পর্কটা কোথায়?

অন্য কোনো দিনের জন্য অনুমতি চাওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমরা তো ২৯ তারিখ অনুমতি চেয়েছি।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের বিএনপির জনসভায় আমন্ত্রণ জানানো হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন সব বলে দিলে হবে না তো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল হাই, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ।