শপথ নেবেন মনসুর-মোকাব্বির, বিশ্বাসঘাতকতা বলছে বিএনপি

আগামী সপ্তাহেই শপথ নেবেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী জাতীয় ঐক্যফ্রন্টের দুই প্রার্থী সুলতান মনসুর ও মোকাব্বির খান। সময় সংবাদের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন মোকাব্বির খান।

এদিকে দলীয় সিদ্ধান্তের বিপরীতে শপথ নিলে জোট ও জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা হবে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা হাফিজউদ্দিন আহমেদ। জোটগতভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পাশাপাশি ভবিষ্যতে জোট গঠনে দলকে সতর্ক থাকার তাগিদ দেন তিনি।

সরকারবিরোধী দলগুলো নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে দীর্ঘ এক দশক পর জাতীয় নির্বাচনে অংশ নেয় বিএনপি। নির্বাচনে ৩০০ আসনের বিপরীতে মাত্র ৯টি আসনে জয় পাওয়া ঐক্যফ্রন্টের ভরাডুবি হয়।

এই ৮ প্রার্থীর দুজন সুলতান মনসুর ও মোকাব্বির খান আগেই জানিয়েছিলেন শপথ নিয়ে সংসদে জনগণের প্রতিনিধিত্ব করবেন তারা। ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের ঘোর আপত্তি সত্ত্বেও খুব শিগগিরই তারা শপথ নেবেন বলে জানিয়েছেন।

মোকাব্বির খান বলেন, যারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। তাদের আকাঙ্ক্ষার প্রতি সম্মান প্রদর্শন করে আমি শপথ নিবো। আগামী রোববার অথবা সোমবার স্পিকারের কাছে চিঠি দিবো।

হাফিজ বলেন, এই দু’জন যদি সংসদ সদস্য হওয়ার জন্য অংশগ্রহণ করেন। এটি হবে জোট বা দলের সাথে সুষ্ঠু বিশ্বাসঘাতকতা। যা কিছু বলা হোক ধানের শীষ প্রতীক ছাড়া তাদের পক্ষে বিজয়ী হওয়া সম্ভব নয়।

জোটের নীতির বাইরে যাওয়ায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানালেন বিএনপি এ নেতা। তবে তা নিয়ে ভ্রুক্ষেপ নেই নির্বাচিত হওয়া এই জোট নেতার।

মোকাব্বির বলেন, আমার ব্যাপারে জোট সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রাখে না। নীতিগতভাবে না আইনগতভাবে না। আমি গণফোরাম থেকে সূর্যমুখী প্রতীকে নির্বাচন করে বিজয়ী হয়েছি।

এরই মধ্যে ঐক্যফ্রন্টের ৯ জন বাদে অন্য সংসদ সদস্যরা শপথ গ্রহণ করেছেন। নির্বাচনের ৯০ দিনের মধ্যে নির্বাচিতদের শপথ নেয়ার বাধ্যবাধকতা রয়েছে।