শাবনূরকে নিয়ে শাহনূরের তথ্যচিত্র

শাবনূর চলচ্চিত্রে শাহনূরের সিনিয়র হলেও দুজনের মধ্যে সম্পর্কটা বন্ধুত্বের। রাজধানীর যে এলাকায় শাবনূরের বসবাস, ঠিক কাছাকাছি এলাকাতেই শাহনূরেরও বসবাস। তাই বন্ধুর টানে বন্ধু প্রায় সময়ই একে অন্যের কাছে ছুটে যান।

সর্বশেষ গেল ১৭ ডিসেম্বর দুজনের দেখা হয়। সেদিন ছিল শাবনূরের জন্মদিন। সেখানেই শাহনূর চলচ্চিত্রে তার সবচেয়ে প্রিয় বন্ধু শাবনূরকে নিয়ে তথ্যচিত্র নির্মাণের বিষয়টি তাকে অবহিত করেন। বিষয়টি জানার পর শাবনূর বেশ আগ্রহ প্রকাশ করেন।

শাহনূর বলেন, ‘শাবনূর আমার অনেক প্রিয় একজন অভিনেত্রী। আমার প্রিয় একজন বান্ধবী। প্রিয় একজন মানুষ। যেহেতু সিনেমায় তার অভিনয়ের পঁচিশ বছর চলছে, তাই তার সাফল্যের পথচলাকে কেন্দ্র করে আমি একটি তথ্যচিত্র নির্মাণের পরিকল্পনা করেছি। বিষয়টি আমি শাবনূরকে অবগতও করেছি। শাবনূর সম্মতি দিয়েছে। এখন তার দীর্ঘ পঁচিশ বছরের নানান বিষয় নিয়ে গবেষণার কাজ চলছে। আশা করছি চলতি বছরের শুরুতেই তথ্যচিত্র নির্মাণের কাজ শুরু করতে পারব।’

শাবনূর বলেন, ‘অভিনয় জীবনের পথচলায় আমার অনেক অর্জন, অনেক প্রাপ্তি। দর্শকের ভালোবাসায় আমি আজকের শাবনূর। শাহনূর আমার খুব ভালো একজন বন্ধু। সে যদি যথাযথভাবে তথ্যচিত্রটি নির্মাণ করতে পারে তবে সেটা নিঃসন্দেহে ভালো কিছু হবে।’

শাহনূর জানান, শাবনূরকে নিয়ে তথ্যচিত্র নির্মাণে তাকে সার্বিকভাবে সহযোগিতা করবেন নির্মাতা তাজু কামরুল। সেই সঙ্গে চলচ্চিত্রাঙ্গনের অনেক তারকা, পরিচালকসহ আরো অনেকেই শাবনূরকে নিয়ে এই তথ্যচিত্র নির্মাণে শাহনূরকে সহযোগিতা করবেন বলে আশ্বাস দিয়েছেন।