শুটিংয়ের জন্য ঢাকায় আসছেন অঞ্জু ঘোষ

অনেক দিন পর শুটিংয়ে ফিরছেন কিংবদন্তি চিত্রনায়িকা অঞ্জু ঘোষ। আর সেই শুটিংয়ের জন্যই ঢাকায় আসছেন তিনি। ‘মধুর ক্যান্টিন’ সিনেমায় তার চুক্তিবদ্ধ হওয়ার খবর আগেই প্রকাশ হয়েছে। এরই মধ্যে সিনেমাটির শুটিংও শুরু হয়েছে। প্রথম লটের শুটিংয়ে অংশ নিয়েছেন ওমর সানি, মৌসুমী, মহসীন পলাশ ও সোহানা সাবা প্রমুখ। জানা গেছে, আগামী ২০ অথবা ২১ জানুয়ারি থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই সিনেমার শুটিং শুরু করবেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক রেস্টুরেন্ট ‘মধুর ক্যান্টিন’ নিয়ে সিনেমাটি নির্মাণ করছেন প্রবীণ নির্মাতা সাঈদুর রহমান সাঈদ। অঞ্জু ঘোষের অপেক্ষায় ছিলেন তিনি।

সাঈদুর রহমান সাঈদ জানালেন, ২০ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ছবিটির দ্বিতীয় লটের শুটিং। এই শুটিংয়ে যোগ দিতেই ঢাকাই আসছেন অঞ্জু ঘোষ। প্রথম লটেই তার শুটিংয়ে যোগ দেওয়ার কথা ছিল। কিন্ত ভিসা সক্রান্ত জটিলতার কারণে প্রথম লটের শুটিংয়ে যোগ দিতে পারেননি। ২০ জানুয়ারি অথবা ২১ জানুয়ারিতে ঢাকায় এসে শুটিয়ে যোগ দিবেন অঞ্জু ঘোষ। এমনটাই নিশ্চিত করলেন এই ছবির পরিচালক।

‘মধুর ক্যান্টিন’ সিনেমায় মধু দা’র স্ত্রী যোগমায়া চরিত্রে অভিনয় করেছেন তিনি। মধু দা’র চরিত্রে অভিনয় করেছেন ওমর সানি।

১৯৯৬ সালে অর্থাৎ দীর্ঘ ২২ বছর আগে দেশ ছাড়েন অঞ্জু। তখন থেকেই কলকাতায় বসবাস করছেন এই নায়িকা। কলকাতায় বেশকিছু চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি।

অঞ্জুর প্রকৃত নাম অঞ্জলি। ১৯৭২ থেকে ১৯৮১ সাল পর্যন্ত চট্টগ্রামে মঞ্চনাটকে জনপ্রিয়তার সঙ্গে অভিনয় করেন তিনি। ১৯৮২ সালে ফোক-ফ্যান্টাসি চলচ্চিত্র নির্মাতা এফ কবির চৌধুরী চলচ্চিত্রে আনেন তাকে। অঞ্জুকে নিয়ে তৈরি করেন ‘সওদাগর’ ছবি। এরপর ১৯৮৯ সালে ‘বেদের মেয়ে জোছনা’ চলচ্চিত্র তাকে এনে দেয় রাতারাতি জনপ্রিয়তা। ঢালিউডে প্রায় ৫০টি ছবির অভিনেত্রী তিনি।