শুরু থেকেই মারমুখি দক্ষিণ আফ্রিকা

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দু’টি ম্যাচের টস জিতেছিল বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কিন্তু তার অধিনায়ক হিসেবে মাইলফলকের ৫০তম ম্যাচে ভাগ্য সহায় হয়নি। টস হেরেছে। টস জিতে প্রোটিয়া অধিনায়ক ডু প্লেসি ব্যাটিংয়ের সিদ্ধান্তও নিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার হয়ে ওপেন করতে আসেন ডি কক ও বাভুমা। এই দুই ওপেনার প্রথম থকেই বাংলাদেশের বোলারদের উপর চড়াও হোন। দু’জনেই রয়েছেন মারমূখী ভঙ্গিতে। এই রিপোর্ট লেখা পর্যন্ত ডি কক ৪৪ রান ও বাভুমা ৩১ রান নিয়ে অপরাজিত আছে। আর দক্ষিণ আফ্রিকার সংগ্রহ বিনা উইকেটে ১১ ওভারে ৭৬ রান।

এদিকে, ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে তামিম ইকবাল খেলতে পারবে না আগেই জানা ছিল। তার পরিবর্তে দলে জায়গা পেয়েছেন সৌম্য। আর প্রথম দুই ম্যাচে ব্যর্থ নাসিরের পরিবর্তে একাদশে এসেছেন মেহেদী হাসান মিরাজ।

প্রোটিয়া একাদশের এসেছে কয়েকটি পরিবর্তন। শেষ ম্যাচে ওপেনার হাশিম আমলার জায়গায় এসেছেন টেম্বা বাভুমা। জেপি ডুমিনিকে বিশ্রাম দিয়ে অল রাউন্ডার আইডেন মারকরামের ওয়ানডে অভিষেক হচ্ছে আর প্যাটারসনের পরিবর্তে ফিরেছেন মালডার।

বাংলাদেশ একাদশ
সৌম্য সরকার, ইমরুল কায়েস, লিটন দাস, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ, রুবেল হোসেন।

দক্ষিণ আফ্রিকা দল
ফ্যাফ ডু প্লেসি (অধিনায়ক), আইডেন মারকরাম, কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স, টেম্বা বাভুমা, ফারহান বেহারডিন, উইয়ান মালডার, ইমরান তাহির, ড্যান প্যাটারসন, আন্ডিলে ফেহলুকওয়ায়ো, কাগিসো রাবাদা।