‘শেখ হাসিনা আমাকে বিশ্বাস করেছেন, আপনারাও করতে পারেন’

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, শেখ হাসিনা বিশ্ব ব্যাংককে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণের সাহস দেখিয়েছিলেন। কিছু কুচক্রি মহলের কারণে পদ্মা সেতু নির্মাণ বন্ধ হতে চলেছিল। এখন আমাদের নিজস্ব অর্থায়নেই তৈরি হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্নের পদ্মা সেতু।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে দেশ স্বাধীন হতো না, বাংলাদেশও হতো না। বঙ্গবন্ধু তার স্বপ্ন বাস্তবায়ন করে যেতে পারেননি। তার রেখে যাওয়া স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্য শেখ হাসিনা।

অ্যাটর্নি জেনারেল বলেন, প্রথমত যুদ্ধাপরাধীদের বিচার, দ্বিতীয়ত পার্শ্ববর্তী দেশের সাথে শান্তি ও সোহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপন এবং তৃতীয়ত মহাকাশে স্যাটেলাইট স্থাপন করে তথ্য আদান-প্রদান সহজ করেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

শনিবার বিকালেলৌহজং সরকারি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল আরও বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন খেলোয়াড়। তার ছেলেরা ছিলেন ক্রীড়ানুরাগী ও সংস্কৃতিমনা। বঙ্গবন্ধু খেলায়ও তার স্বপ্ন পূরণ করে যেতে পারেননি। তবে তার কন্যা শেখ হাসিনা ক্রীড়ায়ও ব্যাপক সাফলতা এনেছেন।

তিনি বলেন, শেখ হাসিনার বাংলাদেশ এখন সুখী-সমৃদ্ধ বাংলাদেশ। তিনি মুক্তিযুদ্ধা ভাতা, বিধাব ভাতা, ছাত্রদের ভাতাসহ নানা ভাতা জনগণকে দিয়ে আসছেন। সবাই এখন অন্তত দুবেলা ভালো খেতে পায়।

মাহবুবে আলম আরও বলেন, ‘শেখ হাসিনা আমাকে বিশ্বাস করেছেন। গত ১০ বছর কোনো দুর্নীতি আমাকে স্পর্শ করতে পারেনি। আপনারাও আমাকে বিশ্বাস করতে পারেন।’

তিনি বলেন, যদি শেখ হাসিনা আমাকে মনোনয়ন দেয় তবে আমি আপনাদের বিশ্বাস ভঙ্গ করবো না। যতদিন বেঁচে থাকবো, ততদিন বঙ্গবন্ধুর চেতনা ধারণ করে বেঁচে থাকবো। শেখ হাসিনা শতভাগ ভালো মানুষেকে মূল্যায়ন করেন। আশা করি, আমকেও তিনি মূল্যায়ন করেন।

লৌহজং উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ গিয়াস উদ্দিন ব্যাপারীর সভাপত্বিতে ও জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক তোপাজ্জল হোসেন তপনের সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ মুক্তিযোদ্ধ সংসদ কমান্ড কাউন্সিলের মহাসচিব (অর্থ ও পরিকল্পনা) বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার, ঢাকা মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সভপতি অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির, লৌহজং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম ফুকু, টঙ্গীবাড়ী উপজেলা আলীগের সভাপতি জগলুল হাওলাদার ভুতু, কনকসার ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সোনারং টঙ্গীবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক স্বপন মাঝি, যুগ্ম-সাধারণ সম্পাদক আনিসুর রহমান ভুইয়া প্রমুখ।