শোয়েব মালিকের সিসা বারে যাওয়ার কথা স্বীকার পিসিবির

বিশ্বকাপে ভারতের বিপক্ষে খেলার আগের রাতে পরিবার ও সতীর্থদের সঙ্গে নিয়ে শোয়েব মালিক সিসা বারে সময় কাটিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে। পাকিস্তান সংবাদ মাধ্যমগুলো এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ঘটনার কথা স্বীকার করলেও তারা বলছে, এটা ভারত ম্যাচের আগের ঘটনা নয়।

খবরে বলা হয়, ১৬ জুন ভারতের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগের রাতে সিসা ক্যাফে গিয়ে বিনোদন করেছেন পাকিস্তান অলরাউন্ডার শোয়েব মালিক। তার সঙ্গে ছিলেন স্ত্রী ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা ও তাদের সন্তান। আরো ছিলেন ক্রিকেটার ওয়াহাব রিয়াজ ও ইমাম উল হক।

রাত দুইটার সময় সেটা দেখে ভিডিও করে রাখেন সেখানে উপস্থিত কয়েকজন ব্যক্তি। পরে ভারত-পাকিস্তান ম্যাচের পর সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়া হয়।

প্রতিবেদন আরো বলা হয়, পাকিস্তান দলের কয়েকজন ভক্ত জানিয়েছেন, তারা শোয়েব মালিক ও সানিয়া মির্জাকে ম্যানচেস্টারের উইনসলো রোডে দেখেছেন রাত দুইটার সময়। সেখানে তাদের ধূমপান ও সিসা খেতে দেখা গেছে। আর বাকিরা বার্গার এবং পিজ্জা খাচ্ছিলেন।

এদিকে ভিডিও প্রকাশ হওয়ার পর শোয়েবের স্ত্রী সানিয়া মির্জাকে এক হাত নিয়েছেন পাকিস্তানি অভিনেত্রী বীণা মালিক। এক টুইটে তিনি সানিয়াকে উদ্দেশ্য করে বলেছেন, ‘সানিয়া, আমি বাচ্চাটির জন্য ভীষণ উদ্বিগ্ন। তোমরা ছোট্ট এই বাচ্চাটিকে সিসা বারে নিয়ে গিয়েছিলে। এটা কি উচিত কাজ?

তবে শোয়েব মালিক এসব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি টুইটারে লিখেন, ‘এটা সত্যিই দুঃখজনক। যে ভিডিও প্রকাশ্যে এসেছে, সেগুলো ১৫ জুনের নয়, বরং ১৩ জুনের। পাকিস্তানি মিডিয়াগুলো ভুল তথ্য ছড়ানোয় ব্যস্ত। আমাদের আদালতগুলো কবে পাকিস্তানের মিডিয়াকে বিশ্বাসযোগ্যতার জন্য জবাবদিহির আওতায় আনবে! ’

পিসিবি বলছে, শোয়েব মালিককে সিসা বারে দেখা গেলেও সেটা ভারত ম্যাচের আগের ঘটনা নয়। এটা ম্যাচটি শুরুর কয়েক দিন আগের ঘটনা।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ইন্তিখাব আলম দেশটির সংবাদমাধ্যম ডনকে বলেছেন, ‘এ ভারত ম্যাচের আগের ঘটনা না হলেও শোয়েব মালিকের মত একজন ক্রিকেটারের কাছ থেকে এমনটি কাম্য নয়। তাদের একটা শৃঙ্খলার মধ্যে থাকা উচিৎ। বিষয়টি কঠিন ভাবে দেখা দরকার।’

চলতি বিশ্বকাপে পাকিস্তানের পারফর্মেন্স একেবারেই তলানিতে। আফগানিস্তান বাদে সবচেয়ে খারাপ অবস্থায় আছে সরফরাজ বাহিনী। পয়েন্ট তালিকায় ১০ দলের মধ্যে তাদের অবস্থান নবম। সেই হিসেবে বলা চলে সেমিফাইনালের দৌড়ে তারা অনেক পিছিয়ে পাকিস্তান।