শ্রীমঙ্গলে ময়লার ডিপো বন্ধ করে আন্দোলন করছে ছাত্রছাত্রীসহ সচেতন নাগরিক

সৌরভ আদিত্য, শ্রীমঙ্গল প্রতিনিধিঃ মৌলভীবাজর জেলার শ্রীমঙ্গল উপজেলার কলেজ রোডস্থ ময়লার ডিপোতে ময়লা ফেলানো বন্ধ করে সেখান আন্দোলন করছে স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র ছাত্রীসহ, অভিবাক বৃন্দ ও সচেতন নাগরিক। সকালে সরেজমিনে গিয়ে দেখা যায় স্কুল,কলেজ,মাদ্রাসা সহ বিভিন্ন বিদ্যালয়ের হাজার,হাজার ছাত্রছাত্রী সারিবন্ধ ভাবে প্লেকার্ড হাতে দাঁড়ীয়ে প্রতিবাদী হয়ে উঠেছেন। ছাত্রছাত্রীদের অভিযোগ আমরা নিয়মতান্ত্রিক ভাবে এতদিন আমাদের দাবি জানিয়ে আসছি।

প্রশাসন আমাদেরকে আশ্বাস দিয়েছিলেন অধিকগ্রহণ করা জমিতেই পৌরসভার ময়লা আবর্জনা ফেলবেন। কিন্তু প্রশাসনের বেধে দেওয়া নির্দিষ্ট সময় অতিক্রম করলে ও প্রশাসন ময়লা ফেলানো বন্ধ করে নি। তাই আমরা নিজেরা বন্ধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছি।

উল্লেখ্য গত ২৬শে জুলাই শ্রীমঙ্গল উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এলাকার গম্যমান ব্যক্তিবর্গের সাথে এক মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম গতকাল ৩০ জুলাই রবিবার পর্যন্ত সময় নিয়েছিলেন। গতকালও সেখানে পৌরসভার ময়লা ফেলা হয়। কিন্তু আজ সোমবার সকালে কলেজ,স্কুল,মাদ্রাসার ছাত্রছাত্রী ময়লা ফেলার জায়গার মাহামান্য হাইকোর্টের নির্দেশনার সাইনবোর্ড লাগিয়ে বাঁশ দিয়ে বন্ধ করে দেয়।