আমাদের একটাই দাবি, আমরা কত আসন পাব : এরশাদ

সরকারের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ ব্যর্থ হয়েছে উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, জাতীয় পার্টি সংলাপে যাবে কোনো শর্ত ছাড়াই। আমাদের একটাই দাবি, আমরা কত আসন পাব।

শনিবার বিকেলে জামালপুরের ইসলামপুর উপজেলার গুঠাইল উচ্চ বিদ্যালয় মাঠে উপজলা জাতীয় পার্টি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন সাবেক রাষ্ট্রপতি এরশাদ। আগামী ৫ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে জাতীয় পার্টির সঙ্গে সংলাপে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে একই স্থানে গত বৃহস্পতিবার জাতীয় ঐক্যফ্রন্ট ও গতকাল শুক্রবার যুক্তফ্রন্টের সঙ্গে সংলাপ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত এরশাদ বলেন, ‘জাতীয় ঐক্যজোট সংলাপে গিয়েছিল। তারা লিস্টি দিয়েছে, এই কাজগুলা করতে হবে। কোনো সরকার এটা মানতে পারে না। সেজন্য তাদের সংলাপ ব্যর্থতায় পর্যবসিত হয়েছে। আমরা কোনো লিস্ট নিয়ে আসি নাই, আমরা কোনো শর্ত নিয়ে আসি নাই। আমরা বলতে এসেছি, জনগণই আমাদের ভোট দিয়েছিল, আবার জনগণ ভোট দিয়ে আমাদেরকে নির্বাচিত করবে। সরকার সংবিধান সংশোধন করেছে। এর বাইরে যাওয়া কারো পক্ষে সম্ভব নয়।’

খালেদা জিয়াকে ইঙ্গিত করে এরশাদ বলেন, বিনা দোষে আমাকে ছয় বছর জেলে থাকতে হয়েছে । আর আপনি আদালতের মাধ্যমে ১০ বছরের সাজাপ্রাপ্ত হয়েছেন। আপনি আর বের হতে পারবেন না। আপনার ছেলেও দেশে ফিরতে পারবে না।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, এ দেশে এখন দুটি দল। তাহলো আওয়ামী লীগ ও জাতীয় পার্টি। এরশাদ বলেন, আমরাও চাই সব দলের অংশগ্রহণে সুষ্ঠু ও অবাধ নির্বাচন হোক, যাতে মানুষ ভোট দিতে পারে।

দেশে গুম, খুন আর অশান্তির চিত্র তুলে ধরে এরশাদ বলেন, জাতীয় পার্টি ক্ষমতায় এলে দেশে শান্তি আসবে। এরশাদ জামালপুর-২ ( ইসলামপুর) আসনে মোস্তফা আল মাহমুদকে দলের প্রার্থী হিসেবে ঘোষণা দেন।

ইসলামপুর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তফা আল মাহমুদের সভাপতিত্বে জনসভায় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, সভাপতিমণ্ডলীর সদস্য এম এ সাত্তার, মেজর (অব.) মোহাম্মদ আখতার, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ইকবাল এহসান, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেনসহ পার্টির স্থানীয় নেতারা বক্তব্য দেন।