সংসদে না আসা বিএনপির একটি ভুল সিদ্ধান্ত : প্রধানমন্ত্রী

একাদশ জাতীয় নির্বাচনে বিজয়ী ধানের শীষের সাংসদের এখন পর্যন্ত শপথ গ্রহণ না করা তাদের রাজনৈতিক ভুল সিদ্ধান্ত মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: কম সিট পাওয়ায় বিএনপি অভিমান করে পার্লামেন্টে আসছেন না। আমার মনে হয় এটি তদের একটি রাজনৈতিক ভুল। অন্তত তারা পার্লমেন্টে এসে কথা বললে জনগণ সরাসরি তাদের কথা জানতে পারতো।

বুধবার প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নত্তের পর্বে ময়মনসিংহ-৮ সংসদীয় আসন থেকে নির্বাচিত সাংসদ ফখরুল ইমামের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন: বিএনপি অল্প সিট পেয়েছেন সেই অভিমানে পার্লামেন্টে আসছেন না। আমার মনে হয় রাজনৈতিক একটি ভুল সিদ্ধান্ত নিয়েছেন তারা। কারণ, জনগণ ভোটের মালিক, জনগণ যাকে খুশি তাকে ভোট দেবে। সে হিসেবেই জনগণ ভোট দিয়েছে। যদি তারা পার্লামেন্টে আসে, তাদের যদি কিছু বলার থাকে; তারা বলার সুযোগ পাবে। এই সুযোগটা শুধু পার্লামেন্টের ভেতরেই সীমাবদ্ধ থাকবে না। এখন যেহেতু মিডিয়াতে সরাসরি যায়, সংসদ টিভিও আছে, তাদের কথা সরাসরি দেশবাসী জানতে পারবে। এই সুযোগটা কেন তার হারাচ্ছেন আমি জানিনা। আমার আহবান থাকবে যারা নির্বাচিত সদস্য তারা পার্লামেন্টে আসবেন, বসবেন যার যার কথা বলবেন।

দেশের জনগণ আগে থেকেই নৌকা মার্কায় ভোট দেয়ার সিদ্ধান্ত নিয়ে রেখেছিলো দাবি করে সংসদ নেতা বলেন: আমরা চেয়েছি সকলে সম্মিলিত ভাবে দেশটাকে গড়ে তুলবো। তাই নির্বাচনের আগে সকল দলকে ডেকে একটি সুন্দর পরিবেশে বৈঠক করেছিলাম, সকলে যেন নির্বাচন করে। বিগত সময়ের গত ১০ বছরে আমাদের উন্নয়নের সুফলটা বাংলাদেশের জনগণ পেয়েছে। তাই তারা বহু পূর্বেই তারা সিদ্ধান্ত নিয়েছিল নৌকা মার্কায় ভোট দেবে এবং সেই ভোটটা তারা দিয়েছে।