সচিব হলেন ৯ কর্মকর্তা

প্রশাসনের নয়জন কর্মকর্তাকে প্রশাসনের সর্বোচ্চ সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। ছয়জন ভারপ্রাপ্ত সচিব এবং ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদায় কর্মরত আরো তিন কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়েছে।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক দুটি প্রজ্ঞাপনে এসব পদোন্নতির আদেশ দেওয়া হয়।

খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. কায়কোবাদ এবং বিসিএস প্রশাসন অ্যাকাডেমির রেক্টর (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদা) মো. আনোয়ারুল ইসলাম সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন।

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদা) আবু হেনা মো. রহমাতুল মুনিম এবং পরিবেশ ও বন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ইসতিয়াক আহমেদ পদোন্নতি পেয়ে সচিব হয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, ভারপ্রাপ্ত বাণিজ্য সচিব শুভাশীষ বসু এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ভারপ্রাপ্ত সচিব কাজী শফিকুল আযম সচিব হয়েছেন।

এ ছাড়া পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদা) মোস্তফা কামাল উদ্দীন এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আখতার হোসেন ভূঁইয়াকে সচিব হিসেবে পদোন্নতি দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রসঙ্গত, রেওয়াজ অনুযায়ী এদেরকে সচিব পদে পদোন্নতি দিয়ে প্রথমে ওএসডি করা হয়। পরে আলাদা আদেশে সবাইকে আগের দপ্তরেই পদায়ন করা হয়েছে।