সন্তানের স্বীকৃতির দাবিতে শিক্ষকের বাড়িতে ছাত্রীর অনশন

সিরাজগঞ্জের বেলকুচিতে পিতৃ পরিচয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকা তার সন্তান নিয়ে অনশন করছে। বুধবার (৩ অক্টোবর) বেলকুচি উপজেলার ধুকুরিয়া বেড়া ইউনিয়নের কল্যানপুর গ্রামে এই ঘটনাটি ঘটেছে।

উপজেলার দৌলতপুর ইউনিয়নের বওড়া আকন্দপাড়ার মৃত মতি প্রামানিকের মেয়ে রিমা খাতুন (১৮) তার ১বছরের সন্তান নিয়ে পিতৃ পরিচয়ের দাবিতে আব্বাস সরকার (২৫) এর বাড়িতে অনশন করছে। সে কল্যাপুর গ্রামের মৃত আশূ সরকারের ছেলে।

ভুক্তভোগী রিমা খাতুন জানায়, বিয়ের প্রলোভন দেখিয়ে ইকরা কোচিং সেন্টারে শিক্ষক আব্বাস তার বাড়ীতে আমাকে একাধিকবার শারীরিক সম্পর্ক করে। পরবর্তীতে আমি অন্তসত্তা হই। কিন্তু আব্বাস আমাকে বিয়ে না করে নানা রকম তাল বাহানা করে এবং আব্বাসের মামারা স্থানীয় মেম্বারের সহযোগিতায় হুমকি দেয়। তাদের হুমকিতে আমার পরিবার ভয় পেয়ে আব্বাস ও তার পরিবারের সদস্যদের নামে থানায় একটি অভিযোগ দাখিল করে। আব্বাসের লালসার শিকার হয়ে বর্তমানে আমি একটি পুত্র সন্তানের জননী।

সে আজ পর্যন্ত আমাকে ও আমার সন্তানের স্বীকৃতি দেয়নি। আমি বিকল্প পথ খুজে না পেয়ে আমি ও আমার সন্তানের অধিকার আদায়ের জন্য আব্বাসের বাড়িতে অবস্থান করছি। আমাকে ও আমার সন্তানকে মেনে না নেওয়া পর্যন্ত অনশন করবো।

সরজমিনে ঘটনাস্থলে পৌছলে আব্বাসের মামা আব্দুল কুদ্দুস মোল্লা জানায় আমার ভাগীনা যে ঘটনাটি ঘটিয়েছে তা সত্য কিন্তু মেয়ে পক্ষ থেকে যেহেতু থানায় অভিযোগ দিয়েছে। তাই আমরা আইনে মাধ্যমে যা হয় তাই মেনে নেব।

এ ব্যাপারে ইকরা কোচিং সেন্টারের সত্বাধিকারী ও স্থানীয় ইউপি সদস্য জাহাঙ্গীর হোসেন সাথে বার বার মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে সে ফোন রিসিভ করেনি।