সমর্থকদের নিয়ে রাজপথে শামীম, সংঘর্ষে আহত আইভী

নারায়ণগঞ্জ শহরে হকার উচ্ছেদ ইস্যুতে মেয়র আইভী ও এমপি শামীম ওসমান সমর্থকদের মধ্যে সংঘর্ষে মেয়র আইভী ও সাংবাদিকসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। এসময় পরিস্থিতি শান্ত করতে পুলিশ একাধিক ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস ছুড়েছে। পরে এমপি শামীম ওসমান এসে হকারদের নিয়ে শহরের প্রেস ক্লাব পর্যন্ত মহড়া দেন। মঙ্গলবার বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত শহরের চাষাঢ়া ও প্রেস ক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

আহত অন্যরা হলেন, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, তাপস সাহা, শিপন, যুবলীগ নেতা শাহাদাত হোসেন সাজনু, হেলাল ও ভাগ্নে জুয়েলের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়। আহতদের বিভিন্ন স্থানে চিকিৎসার জন্য নেয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ২৭ দিন ধরে শহরের হকার উচ্ছেদ নিয়ে উত্তেজনা চলছে। এর মধ্যে সোমবার বিকেলে শহরের চাষাঢ়ায় হকারদের আয়োজিত সভায় এমপি শামীম ওসমান এসে সহমত জানান।

সেইসময় হকারদের বিষয়ে সিদ্ধান্ত নিতে নারায়ণগঞ্জ ডিসি, এসপি ও ব্যবসায়ী সংগঠন চেম্বারকে মঙ্গলবার বিকেল পর্যন্ত সময় দেন এমপি শামীম ওসমান।

এই আল্টিমেটামের নির্ধারিত সময়ে হকাররা চাষাঢ়ায় বিকেল ৪টায় অবস্থান নেন।

খবর পেয়ে মেয়র আইভী তার লোকজন নিয়ে চাষাঢ়ার অদূরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের বিপরীতে সায়ম প্লাজার সামনে এসে অবস্থান নেন।

এসময় শামীম ওসমান সমর্থকরা হকারদের নিয়ে মেয়র আইভী ও তার লোকজনদের ধাওয়া করেন। এক পর্যায়ে উভয় গ্রুপ মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় মেয়র আইভী ও তার লোকজনদের উপর হামলা করে মারধর করেন।

পরে আইভীর লোকজনও শামীম ওসমানের লোকজনদের উপর হামলা করে মারধর করেন। এ সময় দুই গ্রুপে প্রায় এক ঘণ্টা ধাওয়া-পাল্টা ধাওয়া চলে।

পরিস্থিতি শান্ত করতে পুলিশ উভয় দিকে একাধিক ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস ছুড়ে।

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, পরিস্থিতি এখন শান্ত রয়েছে। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।