সরকার আদালতকে কসাইখানা বানাবে : রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, সরকার নিজের ইচ্ছা পূরণে ও রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করতে আদালতকে ব্যবহার করবে। বিরোধীদের শাস্তি দিতে আদালতকে কসাইখানায় পরিণত করবে।

মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম শহরের সরদারপাড়ায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে রিজভী এই মন্তব্য করেন।

সরকার গুণ্ডামি করে প্রধান বিচারপতিকে অবসর প্রদানে বাধ্য করেছে অভিযোগ করেন বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচন হলে ক্ষমতার পালাবদল হবে না। তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া যথার্থই বলেছেন, শেখ হাসিনার অধীনে কখনোই অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হবে না। শেখ হাসিনার অধীনে নির্বাচন হলে, তা হবে ‘হাসিনা মার্কা’ ও ‘ফেনী মার্কা’ নির্বাচন। সেই নির্বাচনে রাত ৩টায় ব্যালট বাক্স ভর্তি হবে এবং বিরোধী দলের প্রার্থীরা মনোনয়ন জমা দিতে পারবেন না।

রিজভী আরো বলেন, ‘আমরা নির্বাচনে যাব, নির্দলীয় সরকারের অধীনে যে সহায়ক সরকার, তার অধীনেই যাব। আমরা শেখ হাসিনা সরকারের অধীনে নির্বাচনে যাব না। কারণ তারা রক্তাক্ত পরিবেশ তৈরি করবে এবং ভোটারদের ভোটকেন্দ্রে যেতে দেবে না।’

কুড়িগ্রামে দুর্ভিক্ষপ্রবণ অবস্থা বিরাজ করলেও সরকারের দিক থেকে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা।

ওই সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহসভাপতি আবু বকর সিদ্দিক, মোস্তাফিজুর রহমান মোস্তফা, শফিকুল ইসলাম বেবু, সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা, যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, সাংগঠনিক সম্পাদক নূর ইসলাম নূরু প্রমুখ।