সরকার চায় চলচ্চিত্র সোনালী অতীত ফিরে পাক : তথ্যমন্ত্রী

শুধু সরকারি প্রণোদনার আশায় থাক‌লে চলবে না, চলচ্চিত্রকে বাঁচাতে হ‌লে নিজেদেরকে ভা‌লো মা‌নের চলচ্চিত্র তৈরি করে বাজার তৈরি কর‌তে‌ হ‌বে। আর সে বাজারে প্রণোদনা দিবে সরকার। কারণ আমাদের সরকার চায়, বাংলাদেশের চলচ্চিত্র সোনালী অতীত ফিরে পাক।

বুধবার সকালে বিএফডিসিতে তথ্য মন্ত্রণালয় ও বিএফডিসির পক্ষ থেকে চলচ্চিত্র দিবসের উদ্বোধন করে এসব কথা বলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

‘চলচ্চিত্র বাঁচলে, সংস্কৃতি বাঁচবে’-এ স্লোগা‌নে উদ্বোধন হ‌য় জাতীয় চলচ্চিত্র উৎসবের। বর্তমানে চলচ্চিত্রের সংকট মোকা‌বেলায় সকলকে এসময় একত্র হওয়ার আহ্বান জানান তথ্যমন্ত্রী।

জাতীয় চলচ্চিত্র দিবসে উদ্বোধনের পর তথ্যমন্ত্রী হাছান মাহমুদ আরো বলেন, এফ‌ডি‌সির নান্দনিকতা বৃদ্ধি ও আধুনিকায়নে প্রকল্প গ্রহণ করা হ‌বে। ছবি আমদানির ক্ষেত্রে ১ টি ছবি জমা পড়লে সে‌টির ছাড়পত্র ১০ দিনের মধ্যে দেয়ার দাবি বাস্তবায়ন করার ক্ষেত্রে নির্দেশনা দিয়েছি। ‌হি‌ন্দি ছবি চালানোর ক্ষেত্রে সব পক্ষের সাথে কথা বলব। সিনেমা হল যেন টি‌কে থা‌কে সেই ব্যবস্থা গ্রহণ করছি। সিনেমা হলের আধুনিকায়নে স্বল্প সুদে দীর্ঘমেয়াদী লোন দেয়া হ‌বে বলেও জানান তথ্যমন্ত্রী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য সচিব আব্দুল মালেক, বিএফডিসির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক লক্ষন চন্দ্র দেবনাথ, চলচ্চিত্র দিবস উদযাপন কমিটির আহ্বায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, কো চেয়ারম্যান নায়ক আলমগীর, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইলিয়াস কাঞ্চন, চিত্রনায়িকা রোজিনা, অঞ্জনা, নাসরিন, সায়মন সাদিক ও জায়েদ খানসহ বহু পরিচিত মুখকে।