সাংবাদিককে বিবস্ত্র করে লাঞ্ছিত করল পুলিশ সার্জেন্ট!

রাজশাহী মহানগরীতে এসএম বিশাল নামে এক সাংবাদিককে বিবস্ত্র করে তল্লাশি করেছে সার্জেন্ট তোফায়েল।

শুক্রবার (১৩ এপ্রিল) বিকেল সোয়া ৫টার দিকে বিনোদপুর মিতা স্টুডিওর পেছনে এ ঘটনা ঘটে।

বিশাল জানায়, শুক্রবার বিকেল ৪টার দিকে মোটরসাইকেলযোগে তিনি কাঁটাখালী থান্দার পাড়া এলাকায় শ্বশুরবাড়িতে তার অসুস্থ স্ত্রীকে দেখতে যায়। এ সময় চোদ্দপাই এলাকায় পুরোনো র‌্যাব-৫ গেইটে তাকে সিগন্যাল দিয়ে থামায় সার্জেন্ট তোফায়েল। এরপর মোটরসাইকেলের প্রয়োজনীয় কাগজপত্র দেখে ছেড়ে দেন তিনি।

পরে শশুরবাড়ি থেকে ফেরার পথে সোয়া ৫টার দিকে বিনোদপুর মিতা স্টুডিওর সামনে ওই সার্জেন্ট আবারও তাকে থামায় এবং মোটরসাইকেল থেকে নামিয়ে বিবস্ত্র করে তল্লাশি করে। এ সময় ওই সাংবাদিক বিশাল বারবার নিজেকে সাংবাদিক পরিচয় দেয়ার পরও তিনি তার কথায় কর্ণপাত না করে উল্টো তার সঙ্গে অশ্লীল অচরণ করে এবং বলে রাজশাহীর লোক বাসস্ট্যান্ড ও মারমুখি আচরণ করেন।

এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটনের (আরএমপি) সিনিয়র পুলিশ কমিশনার সদর ও ট্রাফিক (এসি) মো. ইফতেখায়ের আলমকে মুঠোফোনে জানালে তিনি বলেন, বিষয়টি আমি শুনেছি, ঘটনা সত্যিই দুঃখজনক। তাছাড়া সাংবাদিক বিশালকে আমি ব্যক্তিগতভাবে চিনি। রাজশাহীর বাহিরে থাকায় এ মুহূর্তে বিষয়টি দেখা সম্ভব হচ্ছেনা। তবে আগামী ১৫ (এপ্রিল) অফিসের এসে বিষয়টি দেখবো এবং তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করবো বলেও জানান তিনি।

বিশাল আরো জানায়, সার্জেন্ট তোফায়েল অধিকাংশ সাংবাদিকদের সঙ্গে খারাপ আচরণ করে থাকেন। তিনি তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের অনুরোধ জানান।

প্রত্যক্ষদর্শী যুবক মো. জাবেদ আলী জানায়, সাংবাদিক পরিচয় দেয়ার পরও সার্জেন্টের এ রকম আচরণ এই প্রথম দেখলাম।

তিনি আরো বলেন, সাংবাদিককে প্রথমে হাত দিয়ে পুরো শরীর তল্লাশি করে ওই সার্জেন্ট। পরে মাদকের দোহাই দিয়ে জনসম্মুখে বিবস্ত্র করেন। সার্জেন্ট আরো বলেন, অনেক সাংবাদিকের মাদক সেবনের ছবি রয়েছে আমার নিকট।

এ বিষয়ে অভিযুক্ত সার্জেন্ট তোফায়েলের বক্তব্য নেয়ার জন্য তার মোবাইলে ফোন দিলেও তিনি রিসিভ না করায় বক্তব্য জানা সম্ভব হয়নি।