ব্রিগেডিয়ার জেনারেল কাজী তৌফিকুল ইসলাম (পিএসসি) :

‘সাতক্ষীরা সীমান্তকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মধ্যে সর্বপ্রথম অপরাধমুক্ত জোনে রূপ দেওয়া হবে’

তাজউদ্দীন আহমদ রিপন, কলারোয়া (সাতক্ষীরা): সাতক্ষীরার কলারোয়ায় মাদক ও চোরাচালান প্রতিরোধে স্থানীয় জনতা ও সুধিবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার বিকেলে কলারোয়ার সীমান্তবর্তী কেঁড়াগাছি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে ৩৮, বিজিবি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) যশোর রিজিওনাল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী তৌফিকুল ইসলাম, পিএসসি বলেছেন, মাদক ও চোরাচালান শূূন্যের কোঠায় নামিয়ে আনাটাই একটা বড় চ্যালেঞ্জ। এটি কিছুটা নিয়ন্ত্রণ করা গেলেও পূর্ণ সফলতা আসছে না। আংশিক সাফল্য কোনো সাফল্য নয়। এটিকে শূন্যের কোঠায় নামিয়ে আনতে পারলেই কেবল পূর্ণ সফলতা অর্জন সম্ভব হবে। এজন্য বিজিবি’র পাশাপাশি সমাজের সকল স্তরের নাগরিকবৃন্দের স্বতষ্ফূর্ত সহযোগীতা ও সমর্থন এবং সর্বদা সজাগ থাকতে হবে। তিনি আরও বলেন, অবৈধভাবে সীমান্ত পারাপার, নারী-শিশু ও মাদক পাচার যে কোনো মূল্যে বন্ধ করতে হবে। সাতক্ষীরা সীমান্তকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মধ্যে সর্ব প্রথম অপরাধমুক্ত জোনে রূপ দেওয়া হবে। এজন্য নিরন্তরভাবে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করে চলেছে বিজিবি। স্থানীয় জনতার এক প্রশ্নের জবাবে রিজিওনাল কমান্ডার বলেন, বিজিবি কাউকে অহেতুক হয়রানি বা নিরীহ কোনো মানুষকে মামলায় জড়াবে না। তিনি মাদক ও চোরাচালান বন্ধে সকলের সহযোগীতা কামনা করে বলেন, এ বিষয়ে পুরোপুরি সফলতা না আসা পর্যন্ত সর্বাত্মক কার্যক্রম চলতে থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন বিজিবি খুলনা সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ ওয়াহিদুর রহমান, এফডবিøউসি, পিএসসি; সাতক্ষীরা ৩৮, বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মোঃ আরমান হোসেন, পিএসসি; উপ-অধিনায়ক মেজর মোঃ আমিনুর রহমান, সাতক্ষীরা সহকারী পুলিশ সুপার আতিকুর রহমান, কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন ও থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার দেবনাথ।

মত বিনিময় সভায় আরো বক্তব্য রাখেন শ্রী শ্রী ব্রহ্ম হরিদাস ঠাকুর জন্মভিটা আশ্রমের সভাপতি অধ্যাপক কার্ত্তিকচন্দ্র মিত্র, কেঁড়াগাছি ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন হাবিল, সোনাবাড়িয়া ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম, চন্দনপুর ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি, কলারোয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান, সাবেক সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু ।