সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মাগুরার আদালতে চার্জ গঠন

মাগুরা প্রতিনিধি : বুধবার দুপুরে সাবেক ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী এমপির বিরুদ্ধে মাগুরার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-২ আদালতে চার্জ গঠন হয়েছে।

মাগুরা সদর উপজেলার বগিয়া গ্রামের বাসিন্দা বগিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম তুষার ২০১৪ সালের ১৬ অক্টোবর তার বিরুদ্ধে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার অভিযোগে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ বিজ্ঞ ম্যাজিস্ট্রেট ফারাহ মামুনের আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলায় বাদি অভিযোগ করেন, ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর আমেরিকার নিউইয়র্ক সিটির জ্যাকশন হাইটস হোটেলের এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকি পবিত্র ইসলামের সর্বশ্রেষ্ঠ নবী হযরত মুহম্মদ (সাঃ), পবিত্র হজ, তাবলিগ জামাত সম্পর্কে অবমাননাকর ও বিতর্কিত যে মন্তব্য করেছেন। তা ইসলাম ধর্মের অনুসারিদের জন্য চরম আঘাত। এ কারনে তার দৃষ্টান্তমুলক শাস্তি হওয়া উচিত।

বাদি পক্ষের আইনজীবী ওয়াশিকুর রহমান কল্লোল জানান, মামলাটি দায়েরের পর বিজ্ঞ ম্যাজিস্ট্রেট লতিফ সিদ্দিকে স্বশরীরে মাগুরা আদালতে হাজির হবার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু লতিফ সিদ্দিকী আদালতে হাজির হননি। মামলার চলমান আইনগত প্রক্রিয়ায় বিজ্ঞ সিনিয়ির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সম্পা বসু তার বিরুদ্ধে এই চার্জ গঠন করেন। আগামী ২৮ মে সাক্ষীর জন্য দিন ধার্য করেছেন আদালত।