সিলেটে অঘোষিত ফাইনাল টিকিটের জন্য হাহাকার

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে।

আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দু’দল।

বৃহস্পতিবার সকালে মাশরাফির নেতৃত্বে অনুশীলন করেন বাংলাদেশের ক্রিকেটাররা। বিকেলে অনুশীলন করে সফরকারীরা।

সিলেট স্টেডিয়ামে ওয়ানডে অভিষেকের ম্যাচ অঘোষিত ফাইনাল হওয়ায় দর্শকদের মধ্যে বিরাজ করছে বাড়তি উদ্দীপনা। টিকিটের জন্য হাহাকার।

একটি টিকিটের জন্য বিভিন্ন স্থানে ধরনা দিচ্ছেন দর্শকরা। কাল সকাল থেকে স্টেডিয়াম কাউন্টারে শুরু হয় টিকিট বিক্রি। বুধবার রাতে এটি জানাজানি হলে দর্শকরা তীব্র শীত উপেক্ষা করে স্টেডিয়াম কাউন্টারের সামনে লাইনে দাঁড়ান।

সকাল পর্যন্ত লাইন দীর্ঘ থেকে দীর্ঘতর হয়।

তিনটি লাইনে লাক্কাতুরা স্টেডিয়ামের বুথ থেকে টিকিট কেনেন দর্শকরা। এর মধ্যে একটি লাইন ছিল মহিলাদের জন্য।

সরেজমিন দেখা গেছে, লাক্কাতুরা এলাকার আশপাশের বাড়িঘর থেকে মহিলাদের এনে লাইনে দাঁড় করানো হয়েছে। হাতে ধরিয়ে দেয়া হয়েছে টিকিট কেনার টাকা।

মহিলা টিকিট নিয়ে কাউন্টার ত্যাগ করা মাত্র টিকিট চলে যাচ্ছে অন্যের হাতে। বিনিময়ে ওই মহিলাকে দেয়া হচ্ছে কিছু বখশিশ। এভাবে বেশ কিছু মহিলাকে দেখা গেছে ভাড়ায় লাইনে দাঁড়িয়ে টিকিট কিনতে।

কেউ কেউ একসঙ্গে কয়েকজন মহিলাকে লাইনে দাঁড় করিয়ে স্বল্প সময়ে হাতিয়ে নিয়েছেন কিছু টিকিট। ধারণা করা হচ্ছে এসব টিকিট আজ কালোবাজারে অধিক দামে বিক্রি করা হবে।

এদিকে টেস্ট ও টি ২০র পর এবার ওয়ানডে ফরম্যাটের স্বাদ পেতে যাচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ দিয়ে রেকর্ড বইয়ে ওয়ানডের তালিকায় প্রবেশ করবে সিলেট।

সেই সঙ্গে এই মাঠে অভিষেক হচ্ছে বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলেরও। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি ২০ আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল ২০১৪ সালের ১৭ মার্চ।

বিশ্বকাপ বাছাইপর্বের ওই ম্যাচে মুখোমুখি হয়েছিল জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড। এরপর এই স্টেডিয়ামে ছয়টি টি ২০ ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে মাত্র একটি ম্যাচ খেলেছে বাংলাদেশ।

এ বছর ফেব্রুয়ারিতে শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে টি ২০ অভিষেক হয় বাংলাদেশের। ম্যাচে ৭৫ রানে হেরে যায় টাইগাররা।

সিলেট ভেন্যুর টেস্ট অভিষেক হয় নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে। দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি খেলে বাংলাদেশ। সিলেটের অভিষেক টি ২০ ও টেস্ট কোনোটিই জয় দিয়ে রাঙাতে পারেনি টাইগাররা।

আজকের ওয়ানডে ম্যাচটি জয়ে রাঙাবে মাশরাফি-বাহিনী এমনটাই প্রত্যাশা সিলেটের ক্রীড়ানুরাগীদের।

বাংলাদেশ (সম্ভাব্য) : তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি মুর্তজা, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ (সম্ভাব্য) : চন্দ্রপল হেমরাজ, শাই হোপ, ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমরন হেটমায়ার, রোস্টন চেজ, রভম্যান পাওয়েল, কিমো পল, দেবেন্দ্র বিশু, কেমার রোচ ও ওশানে থমাস।