সোনাইমুড়িতে পৌর বিএনপির বর্ধিত সভায় হামলা, সাংবাদিকসহ আহত ১০

এইচ.এম আয়াত উল্যা, নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার পৌর বিএনপির বর্ধিত সভায় দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে পন্ড করে দিয়েছে স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা। এসময় সংবাদ সংগ্রহকালে সন্ত্রাসী হামলায় টিভি চ্যানেলের তিন ক্যামেরাপার্সন সহ ১০ নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে বিভিন্ন বেসকারী ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শুক্রবার (১৪ জুলাই) দুপুর ১২টার দিকে সোনাইমুড়ি বাজারের একটি বেসরকারী কমিউনিটি সেন্টারে পৌর বিএনপির বর্ধিত সভা চলাকালে এ হামলার ঘটনা ঘটে। আহতরা হলো, বেসরকারী চ্যানেল বাংলাভিশনের ক্যামেরাপার্সন হাসান, ডিবিসি নিউজের বিজয়, স্থানীয় বিএনপি কর্মী সাইফুল,দিপু, রাসেল, সুজন, খালেদ, সাদ্দাম সহ অন্তত ১০ জন। সোনাইমুড়ি পৌর বিএনপির সভাপতি মোতাহের হোসেন মানিক অভিযোগ করে বলেন, শুক্রবার সকালে একটি কমিউনিটি সেন্টারে ঘরোয়া পরিবেশে শান্তিপূর্ণভাবে আমাদের পৌর বিএনপির বর্ধিত সভা শুরু হয়। সভায় চলাকালে পুলিশ এসে আমাদের সভার বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো অনুমতি আছে কিনা জানতে চায়। আমরা যখন পুলিশকে বলি এটাতো ঘরোয়া পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে, এর একপর্যায়ে পুলিশের উপস্থিতিতেই স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা দলীয় শ্লোগান দিয়ে আমাদের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে সভা পন্ড করে দেয়।

এসময় সংবাদ সংগ্রহকালে তারা বিভিন্ন চ্যানেলের তিন জন ক্যামেরাপার্সন ও আমাদের ৭ জন নেতাকর্মী সহ ১০ জনকে পিটিয়ে আহত করে। আহতদের উদ্ধার করে বিভিন্ন বেসকারী ক্লিনিকে ভর্তি করা হয়েছে। সোনাইমুড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাঈল মিঞা পুলিশের উপস্থিতিতে হামলার বিষয়টি অস্বীকার করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে কে বা কারা হামলা চালিয়ে তা আমার জানা নেই। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে যথাযথ আইনি পদক্ষেপ নেওয়া হবে।