স্কুলে ‘ভূত আতঙ্ক’, অসুস্থ ছাত্রীরা

স্কুলে ভূত আতঙ্কে ক্রমশ অসুস্থ হয়ে পড়ছেন ছাত্রীরা। এমনকী স্কুলের টয়লেটে যেতেও ভয় পাচ্ছেন তারা। ভারতের বাঁকুড়ার কোতলপুরের একটি স্কুলে এ ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন, স্কুলের টয়লেটে ছায়ামূর্তি ঘুরে বেড়াচ্ছে বলে ছাত্রীরা জানাচ্ছিলেন। কেউ কেউ স্কুলের টয়লেটে গলা কাটা দেহ, এমনকী রক্তও দেখতে পেয়েছেন। অার এই আতঙ্কে মারাত্মক অসুস্থ হয়ে পড়েছেন শম্পা নামে এক ছাত্রী।

ওই ছাত্রীকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান, প্যানিক অ্যাটাকের কারণেই অসুস্থ হয়ে পড়েছিলেন নবম শ্রেণির ওই ছাত্রী। এদিকে প্রত্যন্ত অঞ্চলে এহেন আতঙ্কে ওঝারও দ্বারস্থ হন মেয়েটির বাবা। ওই ওঝাই শম্পার বাবাকে জানান, স্কুলের টয়লেটে অশরীরী আছে। মেয়ে সেই কারণেই অসুস্থ হয়েছেন।

এই কথা ছড়িয়ে পড়লে ছাত্রীদের মধ্যে তো বটেই, অভিভাবকদের মধ্যেও তীব্র আতঙ্ক দেখা যায়। এর জেরে একাধিক ছাত্রী জানান, স্কুলের টয়লেটে যেতেই ভয় করছে তাদের। গেলেই অসুস্থ হয়ে পড়বে বলেও আতঙ্কে আছেন ছাত্রীরা।

খবর পেয়ে স্কুলে আসেন স্থানীয় বিজ্ঞান মঞ্চের সদস্যরা। কুসংস্কারের জেরেই এই আতঙ্ক ছড়াচ্ছে বলে জানান তারা। এর নেপথ্যে অন্য কোনো ভিত্তি থাকতে পারে না বলে মনে করেন বিজ্ঞান মঞ্চের প্রতিনিধিরা। গুজবের জেরেই এই আতঙ্ক ছড়িয়েছে বলে মনে করা হলেও এর সঙ্গে কোনো অসামাজিক কাজের চক্র জড়িয়ে আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

সূত্র : এবেলা