স্বপ্নডানার সাহিত্য সভায় আতিক হেলালের ‘ছড়াসমগ্র’র মোড়ক উন্মোচন

‘স্বপ্নডানা সাহিত্যপ্রকাশ’র (৬ষ্ঠ) সাহিত্য সভা ও ছড়াকার আতিক হেলালের ‘ছড়াসমগ্র’র মোড়ক উন্মোচন করা হয়েছে। গত ২৭ সেপ্টেম্বর ২০১৮ (বৃহস্পতিবার) রাজধানীর বাংলামটরস্থ বিশ্বসাহিত্য কেন্দ্রে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আতিক হেলালের “ছড়াসমগ্র” শীর্ষক বই আলোচনা ও স্বরচিত ছড়া-কবিতা পাঠ ছাড়াও মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করা হয়।

স্বপ্নডানা সাহিত্যপ্রকাশ’র প্রতিষ্ঠাতার স্বাগত বক্তব্যের পর ছড়াকার আতিক হেলালের সুস্থতা কামনা করে বিশেষ দোয়া মোনাজাত ও এক মিনিট নিরবতা পালন করা হয়৷

ছড়াকার, কবি, প্রাবন্ধিক আসলাম প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন ছড়াকার নাসের মাহমুদ। প্রধান অতিথি ছিলেন কবি, সাহিত্য সম্পাদক ও গীতিকবি জাকির আবু জাফর।

প্রধান বই আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মাহফুজুর রহমান আখন্দ।

বিশেষ অতিথি ছিলেন পুঁথি গবেষক, সাহিত্যরথী মোহাম্মদ আশরাফুল ইসলাম; বিশিষ্ট শিশুসাহিত্যিক, আইনজীবী সোহেল মল্লিক; সমাজ সেবক, আইন পরামর্শক ড. শরীফ শাকী; কবি ও কচি পাতা’র সম্পাদক বেগম আলেয়া আলো।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আবৃত্তিকার বদরুল আহসান খান, আলাউদ্দীন গাজী, আব্দুস সালাম চৌধুরী, সরদার আব্বাস উদ্দিন, তাহমিনা করিম, শাহনাজ খান, শাহরিয়ার কামাল, মিসবাহ মুকুল, মাহিদীন চৌধুরী মুকুল, রোকসানা সুখী, মিয়ার মনির, আতাউর রহমান খান, খান কাওসার কবির, মোঃ জসিমউদ্দিন, রেহেনা সুলতানা, অভি, মাসুদা আক্তার লিজা, সুলতান মাহমুদ, রোকোনুজ্জামান, মোঃ নজরুল ইসলাম, সালমা লাবনী, জালাল শিকদার, সাঈদ জোবায়ের, মামুন সারওয়ার, ড. ফজলুল হক তুহিন, মোহাম্মদ রবিউল হোসেন ও জেসমিন রুমি সহ আরো অনেকে।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন কবি মিয়ার মনির, ছবি ও ভিডিও ধারণে নুজহাত জেরিন ইসলাম।