হঠাৎ বাস ঢুকে গেল মধুমিতায়

বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে রাজধানীজুড়ে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। তেমনই সময়ে নিয়ন্ত্রণ হারিয়ে মতিঝিলে অবস্থিত মধুমিতা সিনেমা হলের পিলারে ধাক্কা দিয়েছে একটি প্রতিষ্ঠানের স্টাফ বাস।

মঙ্গলবার সকাল ১০টা দিকে বাসটি নিয়ন্ত্রণ হারায়। ওই ঘটনায় এক রিকশাচালকসহ তিনজন আহত হয়েছেন। ধুমড়ে-মুচড়ে গেছে রিকশাটি।

মধুমিতা হল কর্তৃপক্ষ জানায়, হঠাৎ-ই নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস হলের সামনের পিলারে এসে ধাক্কা মারে, যা আতঙ্ক তৈরি করে উপস্থিত সকলের মাঝে। পরে বাসটি সরিয়ে নেওয়া হয়।

দেশের অন্যতম প্রেক্ষাগৃহটিতে বর্তমানে প্রদর্শিত হচ্ছে শাকিব খান অভিনীত ভারতীয় সিনেমা ‘ভাইজান এলো রে’। এ কারণে শুক্রবার থেকে হলটির সামনে ভিড় বেড়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সরকারি একটি স্টাফ বাস নিয়ন্ত্রণ হারিয়ে মধুমিতা হলের সীমানার পিলারে গিয়ে আঘাত করে। এতে নিমেষেই একটি রিকশা ভেঙে চুরমার হয়ে যায়, আহত হন রিকশাচালকসহ তিনজন।

মতিঝিল থানার ওসি ওমর ফারুক জানান, আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। বাসটির চালককে আটক করা সম্ভব হয়নি। তবে বাসটি পুলিশের হেফাজতে রয়েছে।

উল্লেখ্য, গত রোববার দুপুর সাড়ে ১২টার দিকে জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস বিমানবন্দর সড়কের জিল্লুর রহমান ফ্লাইওভারের গোড়ায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের চাপা দিলে ঘটনাস্থলেই দু’জন নিহত হন।

নিহতরা হলেন- শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির আবদুল করিম এবং একাদশ শ্রেণির দিয়া খানম মিম।

এ ঘটনায় দিয়ার বাবা জাহাঙ্গীর আলম রোববার রাতে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। বেপরোয়া গাড়ি চালিয়ে হত্যার অভিযোগ আনা হয় ওই মামলায়।