‘হানাদার বাহিনীকে সেলেন্ডার করিয়ে বাংলাদেশকে আমরা স্বাধীন করেছিলাম’

মাদারীপুর প্রতিনিধি : রবিবার মাদারীপুর জেলা শাখার আওয়ামী লীগের আয়োজনে স্বাধীনতা অঙ্গনে আয়োজিত বাঙ্গলী জাতির গৌরবজ্জল সর্বশ্রেষ্ঠ অর্জন, মহান বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, মহান বিজয় দিবস ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা বিজয় অর্জন করেছিলাম, পাকিস্তান সেনাদের পরাজিত করে, পাকিস্তান হানাদার বাহিনীকে শুধু পরাজিত নয়, এই বাংলার মাটিতে সেলেন্ডার করিয়ে বাংলাদেশকে আমরা স্বাধীন করেছিলাম, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে।

নৌপরিবহন মন্ত্রী আরোও বলেন, এই আলোচনা সভায় আমি শ্রদ্ধার সাথে স্বরণ করতে চাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যার নেতৃত্বে এই বাংলাদেশ স্বাধীন হয়েছে। আমি শ্রদ্ধার সাথে স্বরণ করতে চাই বঙ্গবন্ধু সহ-ধর্মীনি এবং তার পরিবারবর্গ যাদেরকে ১৯৭৫ সালে নির্মনভাবে হত্যা করা হয়েছে। জাতীয় চার নেতা যাদেরকে ১৯৭৫ সালে ৩ নভেম্বর তারিখে নির্মমভাবে হত্যা করা হয়েছিল।

এ সময়ে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা শাখার আওয়ামী লীগের সাধারন সম্পাদক বাবু কাজল কৃষ্ণ দে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুরের সাবেক পৌরসভার মেয়র নরুল আলম বাবু চৌধুরী, পুলিশ সুপার মো: সরোয়ার হোসেন, মাদারীপুর জেলা শাখার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান প্রমুখ।

আলোচনা সভার মাদারীপুর জেলা শাখার আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা এর সভাপতিত্ব জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও তার সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন করেন। পরে এক মনোঙ্গ সংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠান অনুষ্টিত হয়েছে।