১০ ওভারেই ১০০ বাংলাদেশের

রানখরার কারণে বেশ কিছু দিন ধরেই সমালোচনার মুখে আছেন সৌম্য সরকার। তবে আজ শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে সমালোচকদের জবাবটা দারুণভাবেই দিচ্ছেন এই বাঁহাতি ওপেনার। সৌম্যর ঝড়ো ব্যাটিংয়ে ভর করে ১০ ওভারেই বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয়ে গেছে ১০০ রান। বাংলাদেশ হারিয়েছে ২টি উইকেট। ৩২ বলে ৫১ রান করে আউট হয়েছেন সৌম্য। ২৬ রান নিয়ে ব্যাট করছেন মুশফিকুর রহিম।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে হেরে সময়টা এমনিতেই ভালো কাটছে না বাংলাদেশের। এর মধ্যেই আবার ইনজুরির কারণে বেশ টালমাটাল অবস্থা বাংলাদেশ শিবিরে। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ তাই ঝুঁকেছে তরুণদের দিকে। আজ শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে চার তরুণ ক্রিকেটারের।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে ভালো নৈপুণ্য দেখিয়ে দলে ডাক পেয়েছেন আফিফ হোসেন, নাজমুল ইসলাম, জাকির হোসেন ও আরিফুল হক। ইনজুরির কারণে মাঠে নামতে পারছেন না বাংলাদেশের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। তবে ইনজুরি শঙ্কা কাটিয়ে মাঠে নেমেছেন মুশফিকুর রহিম। দলে ফিরেছেন সৌম্য সরকার।

বাংলাদেশ দল : জাকির হোসেন, সৌম্য সরকার, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফুদ্দিন, আরিফুল হক, নাজমুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন