১১৫ যাত্রী নিয়ে মিয়ানমার সেনাবাহিনীর বিমান নিখোঁজ

১১৫ যাত্রী নিয়ে মিয়ানমার সেনাবাহিনীর একটি বিমান নিখোঁজ হয়েছে। বুধবার দেশটির দক্ষিণাঞ্চলের মিয়েক শহর থেকে রাজধানী ইয়াঙ্গুনের উদ্দেশ্যে যাত্রা শুরুর পর পরই বিমানটি নিখোঁজ হয়। দেশটির বিমানবন্দরের একটি সূত্র ও সেনাবাহিনী প্রধানের কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

সেনাপ্রধানের কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয় সময় বুধবার দুপুর ১টা ৩৫ মিনিটের দিকে বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। যোগাযোগ বিচ্ছিন্নের সময় সেনাবাহিনীর ওই বিমান দাওয়েই শহরের ২০ মাইল পশ্চিমের আকাশে ছিল।

বিবৃতিতে বলা হয়েছে, আন্দামান সাগরের ওপর দিয়ে উড়তে থাকা বিমানটি নিখোঁজের পরপরই তল্লাশি অভিযান শুরু হয়েছে। সাগরে জাহাজ মোতায়েনের পাশাপাশি বিমান থেকেও বিমানের খোঁজে অনুসন্ধান চলছে।

ইয়াঙ্গুন বিমানবন্দরের একটি সূত্র বলছে, উড্ডয়নের সময় বিমানটিতে ১০৫ যাত্রী ও ১১ ক্রু ছিলেন। বিমানটির অধিকাংশ যাত্রীই দেশটির উপকূলবর্তী অঞ্চলের সেনা পরিবারের সদস্য বলে ধারণা করা হচ্ছে। বার্তাসংস্থা এএফপি’কে ওই সূত্র জানিয়েছে, আমাদের ধারণা যান্ত্রিক গোলযোগের কারণে বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। আবাহাওয়া পরিষ্কার রয়েছে।

তবে বিমানটির খোঁজ পাওয়া গেছে কিনা এখন পর্যন্ত সেবিষয়ে কোনো তথ্য সেনাবাহিনীর কাছে নেই বলে এএফপি বলছে।