২৭ বার বিষধর সাপের ছোবলে প্রাণ হারালেন বিখ্যাত সাপুড়ে!

মালয়েশিয়ার এক অগ্নি নির্বাপক কর্মী ও বিখ্যাত সাপুড়ে আবু জারিন হুসেন সাপের সঙ্গে পাল্টাপাল্টি চুম্বনে মারা গেলেন।বিষধরদের সঙ্গী হিসেবেই পরিচিত আবুর দিনযাপন ছিল বিখ্যাত বা কুখ্যাত বিষধর কিং কোবরাদের সাথেই।

জানা যায়, মালয়েশিয়ায় প্রায় ২৬ প্রজাতির বিষধর সাপ পাওয়া যায়, যাদের ছোবলে মৃত্যু অনিবার্য। দমকল কর্মী হিসেবে সেদেশে সাপ ধরার কাজও করতে হয়। আবুও তা করতেন। সাপ ধরে পোষ মানিয়ে আবার ছেড়ে দিতেন বনাঞ্চলে। এ কাজ তিনি শিখেছিলেন বাবার কাছে। তিনি ছিলেন নামী সাপুড়ে। দশ বছর ধরে সাপ নিয়েই ঘর করছিলেন আবু।

প্রায় ২৬ বার জীবনঘাতী কামড় খেয়েছেন আবু। কোমা পর্যায় থেকেও আবার ফিরে এসেছেন প্রেমিকা কোবরার কাছে। তারপরেও সাপের মুখচুম্বন করেছেন তিনি। তবে এবার আর শেষ রক্ষা হল না। পোষ্য কোবরার ছোবলেই প্রাণ হারালেন তিনি।

ইন্টারনেটের ভাইরাল তার দিনযাপনের ভিডিওগুলিও। ভিডিওগুলিতে দেখা গেছে, কোথাও তিনি কাজ করছেন, পাশে সহচরী হিসেবে কিং কোবরা, কোথাও বা জিমে, সঙ্গী সেই কোবরা। সাপ নিয়ে এমনিই মানুষের মনে অত্যধিক ভীতি। সকলেই মনে করেন সাপ অতিরিক্ত হিংস্র ও অকারণেই আক্রমণাত্মক। সেই ধারণাকেই ভুল প্রমাণিত করে দীর্ঘদিন বাস করেছেন সাপেদের সঙ্গে।