৩ হাজার কোটি টাকার মেসি!

বার্সেলোনার প্রাণ ভোমরা লিওনেল মেসিকে দলে ভেড়াতে হলে ক্লাবগুলোকে গুণতে হবে বিশাল অঙ্কের টাকা। যার পরিমাণ ৩০০ মিলিয়ন ইউরো (প্রায় ৩ হাজার কোটি টাকা) ! মেসির নতুন চুক্তিতে এমন আকাশছোঁয়া রিলিজ ক্লজ বেঁধে দিয়েছে কাতালানরা।

স্ত্রী আন্তালিনা রোকুজ্জুকে নিয়ে বর্তমানে হানিমুনে আছেন লিও। তবে হানিমুন থেকে ফিরেই বার্সার সঙ্গে চুক্তিপত্রে সই করবেন এ আর্জেন্টাইন।

সব ঠিক থাকলে ২০২১ সাল পর্যন্ত ন্যু ক্যাম্পে নিশ্চিত মেসি। সঙ্গে আরও এক বছরের বিকল্প রাখা হয়েছে। তখন তার বয়স হবে ৩৫। অনেক জল্পনা-কল্পনার পর চুক্তি নবায়ন ইস্যুতে ঐক্যমতে পৌঁছেছে দুই পক্ষ। নতুন চুক্তিতে বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় হবেন মেসি। ট্যাক্স পরিশোধের পর বাৎসরিক বেতন দাঁড়াবে ২২ মিলিয়ন ইউরোর বেশি।

উল্লেখ্য, গত শুক্রবার (৩০ জুন) আর্জেন্টিনার রোজারিওতে জমকালো আয়োজনের মধ্য দিয়ে দীর্ঘদিনের বান্ধবী রোকুজ্জোর সঙ্গে গাঁটছড়া বাঁধেন মেসি। বিয়ের পর দু’জন তাদের প্ল্যান পরিবর্তন করেন। দুই ছেলে থিয়াগো ও মাতেওকে নিয়ে অ্যান্টিগা ও বার্বুডার দ্বীপপুঞ্জে তারা হানিমুন করছেন।

২০০৪ সালে বার্সার সিনিয়র টিমে অভিষেক হয় মেসির। কাতালান ক্লাবটির হয়ে বর্ণাঢ্য ক্যারিয়ারে এখন পর্যন্ত ৩০টি শিরোপা জিতেছেন। পাঁচশ’র অধিক গোল করেছেন। নতুন চুক্তির মধ্য দিয়ে হয়তো ন্যু ক্যাম্পে অবসর নেওয়ার পথে অনেকটাই এগিয়ে যাবেন গত ২৪ জুন ৩০-এ পা রাখা লিওনেল মেসি।