৪ বছরের শিশুর বিরুদ্ধে ধর্ষণ মামলা!

ধর্ষণ এমন এক ব্যাধি যা সংক্রমণের মত ছড়িয়ে পড়ছে আমাদের সমাজে। বয়স্ক থেকে শিশু কেউ এর হাত থেকে নিস্তার পায়নি। এই ব্যাধি এতটাই বিস্তৃত হয়েছে যে ৪ বছরের শিশু তারই সমবয়সী এক মেয়েকে ধর্ষণ করেছে। আর সেই অভিযোগে মামলাও হয়েছে!

ঘটনাটি ঘটেছে গত শুক্রবার ভারতের দিল্লিতে।

জানা যায়, ছেলেটি ফাঁকা ক্লাসরুম ও টয়লেটে নিয়ে গিয়ে সমবয়সী মেয়েটিকে ধর্ষণ করে ওই ছেলেটি। মেয়েটি এসময় পালিয়ে যাওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়। পরে বাড়িতে ফিরে মেয়েটা যন্ত্রণায় কাঁদতে থাকে। কারণ জানতে চাইতে সে তার মাকে জানায় ছেলেটি তার গোপণাঙ্গে আঙ্গুল ও ধারালো পেন্সিল ঢুকিয়ে দিয়েছিলো। তখন মেয়েকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার পর বিষয়টি সম্পর্কে নিশ্চিত হন তার মা। এতে মেয়েটির গোপণাঙ্গে ক্ষত সৃষ্টি হয়েছে বলেও জানা যায়।

এদিকে, শিশুটির মা স্থানীয় থানায় স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ করে এফআইআর দায়ের করেন। কিন্তু স্কুল কর্তৃপক্ষ এ অভিযোগ নাকচ করে দিয়েছেন।

তবে দিল্লি পুলিশের প্রধান মুখপাত্র দীপেন্দ্র পাঠক বলেন, ‘মামলা যখন ফাইল হয়েছে তখন শিশুটি তো অবশ্যই আসামি। কিন্তু ইন্ডিয়ান পেনাল কোডে স্পষ্ট বলা আছে, ৭ বছরের কম বয়সীদের বিরুদ্ধে মামলা পরিচালনার ক্ষেত্রে তাকে সুনির্দিষ্ট কিছু সুরক্ষা দিতে হবে। তাই আমরা আইনটি ভালোভাবে যাচাই বাছাই করে দেখছি। স্পর্শকাতর মামলাটির ক্ষেত্রে আমাদের খুব সাবধান থাকতে হবে।’ সূত্র: হিন্দুস্থান টাইমস